×

খেলা

কী নিয়ে বোমা ফাটালেন মুশফিক?

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০২:১৫ পিএম

কী নিয়ে বোমা ফাটালেন মুশফিক?

রংপুরকে হারাতে সব থেকে বেশি ভূমিকা পালন করেছেন অভিজ্ঞ ব্যাটার ও উইকেটকিপার মুশফিকুর রহিম।  

বুধবার (২৮ ফেব্রুয়ারি) রাতে সংবাদ সম্মেলনে নানা প্রশ্নের সম্মুখীন হন এই ক্রিকেটার। উত্তর দিতে গিয়ে জাতীয় দলের এই অভিজ্ঞ ক্রিকেটার যেন সমালোচকদের জবাব দিতে ছাড়লেন না। কথা বললেন নিজের ফিটনেস আর দেশের তরুণ ক্রিকেটারদের নিয়েও। 

এবারের বিপিএলে মুশফিকদের বরিশালে অভিজ্ঞ ক্রিকেটারদের ছড়াছড়ি। অভিজ্ঞতার প্রশ্নে খানিক হালকা মেজাজেই মুশফিক বলেন, ‘কেন ভাই টুর্নামেন্ট শুরুর আগে তো বললেন যে, বরিশাল সবচাইতে বুড়াদের টিম। অভিজ্ঞদের নিয়ে টি-টোয়েন্টিতে খেলা হয় না। তো হিয়ার উই আর। আমার কাছে মনে হয় এই ধারণাটা খুবই ভুল। যেই বলুক, আপনারা বলেন বা যে কোনো... অভিজ্ঞতা এবং তারুণ্য, সবসময় একটা মিক্সচার থাকে যে কোনো ফরম্যাটে; টি-টোয়েন্টি বলেন, ওয়ানডে বলেন, টেস্ট বলেন...সব ফরম্যাটেই। 

আরো পড়ুন: সাকিবের রংপুরকে হারিয়ে ফাইনালে তামিমের বরিশাল

মুশফিক আরো বলেন, ‘এটাই হচ্ছে একটা দুনিয়ার নিয়ম। নতুনরা আসবে, পুরনোরা চলে যাবে এবং তাদের সংমিশ্রণে ওই জিনিসটা তৈরি হয়ে যাবে। ওই লিগেসিটা যেন আমরা যারা আছি তারা যেন রেখে যেতে পারি এবং তারা যেন এখান থেকে বড় হয়।’

যদিও ফিটনেসের বেলায় আত্মবিশ্বাসী মুশফিকের সুর খানিক ভিন্ন। নিজের ফিটনেস নিয়ে বললেন, ‘আমার কাছে খারাপ লাগে। কারণ আপনি যদি এখনো অনেক তরুণ খেলোয়াড়দের আমার সামনে নেন, আমি অবশ্যই নিশ্চিত তারা আমার ফিটনেসের ধারেকাছেও থাকতে পারবে না। আমি এটা লিখে দিতে পারি। ফিটনেসের ক্রাইটেরিয়া কীভাবে দেবেন বয়স বা ধরেন পারফরম্যান্সে।’

‘আমার কাছে মনে হয় বয়স ও পারফরম্যান্সের থেকে সবচেয়ে বড় হয় ফিটনেস বা পারফরম্যান্সটা কতটুকু। বয়স জাস্ট আ নাম্বার। না হলে জেমি অ্যান্ডারসনের মতো এ রকম খেলোয়াড় খুব কম থাকত। কিন্তু এখনো হি ইজ ডুয়িং হোয়াট হি ডাজ বেস্ট,’ যোগ করেন মুশফিক।

ড্রেসিংরুমে যাওয়া পথে মুশফিকের কাছে জানতে চাওয়া হয়, ‘টি-টোয়েন্টি থেকে অবসরের সিদ্ধান্ত নিয়ে এখন আক্ষেপ করেন?’ উত্তরে মুখে চওড়া হাসি টেনে বেশ জোর দিয়ে তিনি বলেন, ‘না! না! (অবসর নেয়া নিয়ে) রিগ্রেট করি না। রিগ্রেট করার কী আছে? (হাসি)।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App