×

খেলা

রোনালদোর ৭৫০ গোল

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৩৩ এএম

রোনালদোর ৭৫০ গোল

বয়স যেন ক্রিস্টিয়ানো রোনালদোর কাছে কেবলই একটি সংখ্যা। তা না হলে কে বলবে ক’দিন আগেই ৩৯ ছুঁয়ে ফেলেছেন এই কিংব্দন্তি? প্রতিপক্ষের গোলমুখে এখনো সেই আগের মতোই তীক্ষ্ণ ক্রিস্টিয়ানো রোনালদো। সৌদি প্রো লিগে আল শাবাবের মাঠে আল নাসেরের কষ্টের জয় পেয়েছে। ক্রিস্টিয়ানো রোনালদো এবং অ্যান্ডারসন তালিস্কার গোলের আল নাসের জিতল ৩-২ গোলের ব্যবধানে।

আল শাবাবের বিপক্ষে ম্যাচের শুরুতে গোল করে দলকে এগিয়ে নিলেন। আর সেই সঙ্গে স্পর্শ করলেন নতুন এক মাইলফলক। সৌদি প্রো লিগের ম্যাচে রোববার দারুণ পারফরম্যান্স উপহার দিল পয়েন্ট টেবিলের ১১ নম্বর দল আল শাবাব। দুবার পিছিয়ে পড়েও ঘুরে দাঁড়ায় তারা। তাতে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়ে যায় আল নাসের।

কিন্তু শেষ পর্যন্ত তালিস্কার জোড়া গোলে ভর করে ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আল নাসের। প্রতিপক্ষের মাঠে ২১তম মিনিটে সফল স্পট কিকে মাইলফলক ছোঁয়া গোলটি করেন রোনালদো। শাবাবের ডি-বক্সে তাদের ইয়াগো সান্তোসের হাতে বল লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টিটি দেন রেফারি।

ক্লাব ফুটবলে পর্তুগিজ তারকার মোট গোল হলো ৭৫০টি। আর ক্লাব ও আন্তর্জাতিক ফুটবল মিলিয়ে সংখ্যাটা ৮৭৭। এই বছরে চার ম্যাচ খেলে প্রতিটিতেই গোল করলেন রোনালদো। সব প্রতিযোগিতা মিলিয়ে পাঁচবারের বর্ষসেরা ফুটবলার জালের দেখা পেলেন টানা ৯ ম্যাচে। ২২ গোল করে আছেন আসরের গোলদাতার তালিকার শীর্ষে। লিগে আল নাসেরের এটি টানা ষষ্ঠ জয়। ২১ ম্যাচে ১৭ জয় ও এক ড্রয়ে ৫২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে তারা। এক ম্যাচ কম খেলা আল হিলাল ৫৬ পয়েন্ট নিয়ে শীর্ষে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App