×

খেলা

গুরবাজের ঝড়ে শেষরক্ষা আফগানিস্তানের

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৫৪ এএম

গুরবাজের ঝড়ে শেষরক্ষা আফগানিস্তানের

টি-টোয়েন্টির প্রথম দুই ম্যাচ জিতে আগেই সিরিজ নিশ্চিত করেছিল শ্রীলঙ্কা। তাই শেষ ম্যাচটি তাদের জন্য ছিল কেবলই নিয়ম রক্ষার। অন্যদিকে আফগানিস্তানের জন্য এই ম্যাচটি ছিল মান বাঁচানোর। শেষ পর্যন্ত তা করতে পেরেছে তারা। শেষ ম্যাচে স্বাগতিকদের ৩ রানে হারিয়েছে সফরকারীরা।

বুধবার (২১ ফেব্রুয়ারি) ডাম্বুলার রাঙগিরি স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৯ রান করে আফগানিস্তান। জবাবে খেলতে নেমে ৬ উইকেট হারিয়ে ২০৬ রানের বেশি তুলতে পারেনি শ্রীলঙ্কা। এই ম্যাচ হারলেও ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে লঙ্কানরা।

রহমানুল্লাহ গুরবাজ রীতিমতো ঝড় তোলেন! এই ওপেনার ৪৩ বলে করেন ৭০ রান। তাছাড়া হজরতুল্লাহ জাজাই ২২ বলে করেন ৪৫ রান। ২৩ বলে ৩১ রান করেন আজমতউল্লাহ ওমরজাই। তাতেই বড় সংগ্রহ পায় আফগানরা। শ্রীলঙ্কার হয়ে বল হাতে মাথিশা পাতিরানা এবং আকিলা ধনঞ্জয়া ২টি করে উইকেট শিকার করেছেন।

পরে ২১০ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু পেয়েছিল লঙ্কানরা। বিশেষ করে পাথুম নিশাঙ্কা এদিন বেশ আক্রমণাত্মক খেলেছেন। রিটায়ার্ড হার্ট হওয়ার আগে ৩০ বলে ৬০ করেছেন এই ওপেনার। তাছাড়া কামিন্দু মেন্ডিসের ব্যাট থেকে এসেছে ৩৯ বলে অপরাজিত ৬৩ রান।

তবে শেষদিকে প্রয়োজনীয় রান আর বলের মধ্যে পার্থক্য বাড়তে থাকলে সেই সমীকরণ মেলাতে পারেননি কেউই। শেষ ওভারে ১৯ রান দরকার ছিল শ্রীলঙ্কার। দুটি বাউন্ডারি এবং একটি ছক্কা মেরে ১৫ রান তুলতে পেরেছেন কামিন্দু মেন্ডিস ও আকিলা ধনঞ্জয়া।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App