×

খেলা

আফগানিস্তানের বিপক্ষে সিরিজ নিশ্চিত হলো শ্রীলঙ্কার

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:১৮ পিএম

আফগানিস্তানের বিপক্ষে সিরিজ নিশ্চিত হলো শ্রীলঙ্কার

সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজের অলরাউন্ড নৈপুণ্যে এক ম্যাচ বাকী রেখেই আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জয় নিশ্চিত করেছে স্বাগতিক শ্রীলঙ্কা। 

গতরাতে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কা ৭২ রানে হারিয়েছে আফগানিস্তানকে। প্রথম ম্যাচ ৪ রানে জিতেছিলো লংকানরা। এতে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল তারা। ২২ বলে অপরাজিত ৪২ রান করার পর বোলিংয়ে ২ উইকেট শিকার করে ম্যাচ সেরা হন ম্যাথুজ। 

ডাম্বুলাতে টস হেরে প্রথমে ব্যাট করতে নামা শ্রীলংকার টপ অর্ডার ব্যাটাররা বড় ইনিংস খেলতে ব্যর্থ হলেও চার নম্বরে নেমে হাফ-সেঞ্চুরি তুলে নেন সাদিরা সামারাবিক্রমা। ৫টি চারে ৪২ বলে ৫১ রান করেন তিনি। মিডল অর্ডারে অধিনায়ক হাসারাঙ্গা ডি সিলভা ১টি চার ও ২টি ছক্কায় ৯ বলে ২২ রানের ঝড়ো ইনিংস খেলেন। 

১৫তম ওভার উইকেটে এসে ২২ বলে ২টি বাউন্ডারি ও ৪টি ওভার বাউন্ডারিতে অপরাজিত ৪২ রান করে শ্রীলংকাকে ২০ ওভারে ৬ উইকেটে ১৮৭ রানের সংগ্রহ এনে দেন ম্যাথুজ। আফগানিস্তানের আজমতুল্লাহ ওমরজাই ও মোহাম্মদ নবি ২টি করে উইকেট নেন। 

সিরিজে সমতা ফেরানোর লক্ষ্যে ১৮৮ রানের জবাব দিতে নেমে শ্রীলঙ্কান বোলারদের সামনে নিজেদের মেলে ধরতে পারেনি আফগানিস্তানের ব্যাটাররা। ৭০ রানে ৬ উইকেট পতনে হারের মুখে ছিটকে পড়ে আফগানরা। 

শেষ পর্যন্ত ৩ ওভার বাকী থাকতে ১১৫ রানে অলআউট হয় সফরকারীরা। দলের পক্ষে করিম জানাত ২৮ ও নবি ২৭ রান করেন। শ্রীলঙ্কার ম্যাথুজ-বিনুরা ফার্নান্দো-হাসারাঙ্গা ও মাথিশা পাথিরানা ২টি করে উইকেট নেন। আগামীকাল একই ভেন্যুতে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ খেলতে নামবে শ্রীলঙ্কা ও আফগানিস্তান।  

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App