×

খেলা

হঠাৎ পাল্টে গেছে বিপিএলের সূচি

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:২৫ পিএম

হঠাৎ পাল্টে গেছে বিপিএলের সূচি

হঠাৎ পাল্টে গেছে বিপিএলের চলতি মৌসুমের প্লে-অফের সূচি। কোয়ালিফায়ার ও এলিমিনেটর ম্যাচগুলোতে যোগ করা হয়েছে রিজার্ভ ডে। এতে করে বদলে যাচ্ছে সময়সূচিও। প্রতিটি ম্যাচে যোগ হয়েছে রিজার্ভ ডে। এর ফলে ম্যাচের সূচিতেও আসছে পরিবর্তন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। 

পূর্বের সূচি অনুযায়ী, ২৫ ফেব্রুয়ারি হওয়ার কথা ছিল প্রথম কোয়ালিফায়ার ও এলিমিনেটর ম্যাচ। ২৭ তারিখ দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ। তবে এখন আর সে সূচি থাকছে না। নতুন সূচিতে ২৬ ফেব্রুয়ারি হবে প্রথম কোয়ালিফায়ার ও এলিমিনেটর ম্যাচ। ২৭ ফেব্রুয়ারি থাকবে রিজার্ভ ডে। এরপর ২৮ ফেব্রুয়ারি হবে দ্বিতীয় কোয়ালিফায়ার; এখানেও থাকছে একদিনের রিজার্ভ ডে। অর্থাৎ ২৯ ফেব্রুয়ারি হচ্ছে রিজার্ভ ডে। তবে ফাইনালের সূচি অপরিবর্তিত থাকছে। ১ মার্চ হবে দশম আসরের ফাইনাল।

প্লে-অফের সবগুলো ম্যাচই হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। যেখানে খেলবে লিগ পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা চার দল। ইতোমধ্যে প্রথম দল হিসেবে যেখানে নাম লিখিয়েছে রংপুর রাইডার্স। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দু’দল মুখোমুখি হবে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে। এই ম্যাচের পরাজিত দল খেলবে দ্বিতীয় কোয়ালিফায়ার। সেখানে তাদের প্রতিপক্ষ এলিমিনেটরের বিজয়ী দল। আর প্রথম কোয়ালিফায়ারে জয়ী দল চলে যাবে সরাসরি ফাইনালে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App