×

খেলা

মেয়েদের ক্রিকেটে নতুন রেকর্ড সাদারল্যান্ডের

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:২৫ এএম

মেয়েদের ক্রিকেটে নতুন রেকর্ড সাদারল্যান্ডের

মেয়েদের ক্রিকেটে নতুন রেকর্ড গড়েছেন অস্ট্রেলিয়ার অ্যানাবেল সাদারল্যান্ড। দ্রুততম ব্যাটার হিসাবে টেস্টে ২০০ রান করেছেন তিনি। পার্থে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একমাত্র টেস্টে এই অনবদ্য রেকর্ড গড়েন সাদারল্যান্ড। ফলে মিতালি রাজের পাশে বসেছে তার নামও।

শুক্রবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২৪৮ বলে ২০০ রান করেন সাদারল্যান্ড। আগের রেকর্ড ছিল কারেন রল্টনের। অস্ট্রেলিয়ার ওই প্রাক্তন ক্রিকেটার ২০০১ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ৩০৬ বলে ২০০ রান করেন। কিন্তু নিয়মিত টি-টুয়েন্টি ক্রিকেটে খেলা সাদারল্যান্ড তার থেকে ৫৮ বল কম খেলে ২০০ করেছেন।

পাশাপাশি, ভারতের প্রাক্তন অধিনায়ক মিতালি রাজের পর সবচেয়ে কম বয়সে টেস্টে দ্বিশতক করলেন সাদারল্যান্ড। ২০০২ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ১৯ বছর ২৫৪ দিন বয়সে দ্বিশতক করেছিলেন মিতালি। সাদারল্যান্ড করেছন ২২ বছর ১২৬ দিন বয়সে।

শেষ পর্যন্ত ২৫৬ বলে ২১০ রান করে আউট হন সাদারল্যান্ড। তার ইনিংসের সৌজন্যে ৯ উইকেটে ৫৭৫ রানে ডিক্লেয়ার করে অস্ট্রেলিয়া। মেয়েদের টেস্ট ক্রিকেটে এটাই সবচেয়ে বেশি দলীয় রান। জবাবে দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংসে ৭৬ রানে অলআউট হয়। দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে তোলে ৬৭ রান। এখনো তারা পিছিয়ে আছে ৪৩২ রানে।

অস্ট্রেলিয়ার হয়ে মেয়েদের টেস্টে ব্যক্তিগত সর্বোচ্চ রান করেছন এলিস পেরি। ২০১৭ সালে তিনি অপরাজিত ২১৩ রান করেছিলেন। সেই রেকর্ডের খুব কাছে এসেও এবার আউট হয়ে গেলেন সাদারল্যান্ড। ৬ নম্বরে ব্যাট করতে নেমে প্রথম ৩৫ বলে ৭ রান করেন তিনি। তার পর দেখেশুনে আগ্রাসী হাতে ব্যাট চালিয়েছেন সাদারল্যান্ড। তার ব্যাট থেকে এসেছে ২৭টি চার এবং ২টি ছয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App