×

খেলা

এমবাপেকে নিয়ে গুঞ্জন সত্যি হলো!

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৩৬ এএম

এমবাপেকে নিয়ে গুঞ্জন সত্যি হলো!

ফ্রান্সের তারকা কিলিয়ান এমবাপেকে নিয়ে গুঞ্জন সত্যি হয়েছে। পিএসজিতে থাকছেন না তিনি। পিএসজিতে এমবাপের চুক্তির মেয়াদ আছে আগামী জুন পর্যন্ত। মেয়াদ শেষে ফ্রি এজেন্ট হিসেবে ক্লাব ছাড়ার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন ফ্রান্সের হয়ে ২০১৮ বিশ্বকাপ জেতা এমবাপে। দ্য আথলেকিক তাদের একটি সূত্রের বরাত দিয়ে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে। 

বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গেছে, আসছে গ্রীষ্মের দলবদলে এমবাপের রিয়াল মাদ্রিদে যোগ দেয়া প্রায় নিশ্চিত হয়ে গেছে। বরাবরের মতই পরে সেই গুঞ্জন মোড় নেয় অন্যদিকে। তবে ফ্রেঞ্চ ফরোয়ার্ডের পিএসজিকে ক্লাব ছাড়ার কথা জানিয়ে দেয়া বলে দিচ্ছে, এবার হয়ত সত্যিই ইউরোপের সফলতম ক্লাবটিতে যোগ দিতে যাচ্ছেন এমবাপে। এমবাপের পিএসজি ছাড়ার ক্ষেত্রে কিছু শর্তে দুই পক্ষ এখনো পুরোপুরি সম্মত হয়নি। বিষয়গুলো চূড়ান্ত হয়ে গেলে আনুষ্ঠানিক ঘোষণা আসবে বলে ধারণা করা হচ্ছে।

প্যারিসের ক্লাবটির সঙ্গে ২৫ বছর বয়সী এমবাপ্পে ২০২২ সালে সবশেষ চুক্তি করেন। সেই চুক্তি অনুযায়ী ২০২৪ সাল পর্যন্ত তার প্যারিসে থাকার কথা। চুক্তিতে শর্ত ছিল, তিনি চাইলে মেয়াদ এক বছর বাড়াতে পারবেন। কিন্তু সেই শর্ত চালু করেননি এমবাপ্পে। পিএসজি ছেড়ে এমবাপ্পের রিয়াল মাদ্রিদে যাওয়ার কথা। এরইমধ্যে দলবদলের আলোচনা অনেক দূর এগিয়ে গেছে বলেও সূত্রের খবর। পিএসজির সূত্র বলেছে, ‘ক্লাব ছাড়ার বিষয়ে সব শর্তে এখনো দুই পক্ষ একমত হতে পারেনি।’ 

এদিকে কিছু সূত্রের দাবি, রিয়াল মাদ্রিদ ২০২২ সালে যেসব সুবিধা এবং যেমন অর্থ নিয়ে হাজির হয়েছিল, এদফায় তারচেয়ে অনেক কম প্রস্তাব দেয়া হয়েছে।  এই তালিকায় উঠে এসেছে লিভারপুল এবং আর্সেনালের নাম। ইংলিশ ক্লাব লিভারপুলের সঙ্গে কয়েকবারই এমবাপের গুঞ্জন শোনা গিয়েছিল। বিশেষ করে এমবাপের এজেন্ট এবং তার মা মার্সেসাইডের ক্লাবটির ভক্ত। যার কারণে এই তালিকায় আছে লিভারপুলের নামটাও। 

শোনা যাচ্ছে, রিয়ালের প্রস্তাব নিয়ে দ্বিতীয়বার ভাবছে এমবাপ্পের প্রতিনিধিরা। কারণ, রিয়ালের প্রস্তাবের আর্থিক দিক নিয়ে খুব একটা সন্তুষ্ট নয় তারা। যদিও ফ্রেঞ্চ গণমাধ্যম লেকিপের ভাষ্য, এমবাপে এরইমাঝে তার প্রতিনিধিদের জানিয়েছেন তিনি নিজের প্রতিনিধিদের জানিয়েছেন, তিনি নিজের স্বপ্নপূরণ করতে এবং রিয়ালে যোগ দিতে আগ্রহী। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App