×

খেলা

সিপিএলে নাইট রাইডার্সের ঐতিহাসিক জয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২০, ১২:৩৪ পিএম

সিপিএলে নাইট রাইডার্সের ঐতিহাসিক জয়

জয়ের পর ত্রিনবাগো নাইট রাইডারস

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) অপরাজিত চ্যাম্পিয়ন হলো নাইট রাইডার্স! টি-টোয়েন্টি লিগে আজ পর্যন্ত কোনও দল এমনটা করতে পারেনি। ১২ ম্যাচের সবগুলিতেই জিতেছে কাইরন পোলার্ডের দল! সবশেষ ফাইনালে ত্রিনবাগো নাইট রাইডার্স (টিকেআর) ফাইনালে ১১ বল হাতে রেখে ৮ উইকেটে হারিয়ে দিলো সেন্ট লুসিয়া জুকসকে।

এক দিকে সুনীল নারাইনের মতো গ্রহনযোগ্যতার খেলোয়াড় অসুস্থ। ব্যাট ও বল থেকে দূরে ছিলেন ডোয়াইন ব্রাভো। ব্যাট করেননি পোলার্ড। তার পরেও এমন জয় ইতিহাস সৃষ্টি করলো।

বৃহস্পতিবার তারুবার ব্রায়ান লারা স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং নিয়েছিল নাইট রাইডার্স। প্রথমবার ফাইনালে ওঠার চাপ মাথায় নিয়েও জুকস খারাপ করেনি। আন্দ্রে ফ্লেচারের ২৭ বলে ৩৯, মার্ক ডেয়ালের ২৭ বলে ২৯, নজিবুল্লা জাদরানের ১৮ বলে ২৪ এবং রোস্টন চেজের ১৪ বলে ২২ রানসহ ১৯.১ ওভারে অলআউট ১৫৪ রানে। পোলার্ড এদিন পুরোপুরি বোলার হয়ে না উঠলে হয়তো আরও কিছু রান করতো জুকস। ৩০ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন রাইডার্স অধিনায়ক। পাকিস্তানি বংশোদ্ভুত ফাওয়াদ আহমেদ তার লেগস্পিনে ২২ রান খরচায় নিয়েছেন ২ উইকেট।

রান তাড়ার শুরুটা ভালো ছিল না রাইডার্সের। ১৯ রানের মধ্যে দুই উইকেট পড়ে যায় তাদের। এরপর দায়িত্ব কাঁধে (পড়ুন ব্যাটে) তুলে নেন ওপেনার লেন্ডল সিমন্স ও ড্যারেন ব্রাভো। অবিচ্ছিন্ন দ্বিতীয় উইকেটে ১৩৮ রানের অপরাজিত জুটি গড়ে ম্যাচ জিতিয়ে ফিরিয়েছেন দুজনে (১৮.১ ওভারে ১৫৭/২)। ম্যান অব দ্য ম্যাচ লেন্ডল ৪৯ বল থেকে অপরাজিত ৮৪ রান করেছেন ৮টি চার ও ৪টি ছয়ের সাহায্যে। ৪৭ বল থেকে ৫৮ রান করতে ২টি চারের সঙ্গে ৬টি ছক্কা মেরেছেন ব্রাভো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App