×

খেলা

১০০০তম ম্যাচে বছরের প্রথম গোল রোনালদোর

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:২২ পিএম

১০০০তম ম্যাচে বছরের প্রথম গোল রোনালদোর

ছবি: সংগৃহীত

সৌদি প্রো লিগে দুটি দলের বিপক্ষে ক্রিস্টিয়ানো রোনালদো এখনো কোনো গোল করতে পারেননি। তাদের মধ্যে একটি আল ফাইহা। বুধবার (১৪ ফেব্রুয়ারি) এই দলের বিপক্ষে এএফসি চ্যাম্পিয়নস লিগ শেষ ১৬তে লড়াইয়ে মাঠে নামে রোনালদোর ক্লাব আল নাসর। মনে হয়েছে, এই ম্যাচে আল ফাইহা রোনালদোকে রুখে দেবে। কিন্তু শেষ পর্যন্ত সেটি হয়নি। রোনালদো ৮১ মিনিটে গোল করায় ১-০ গোলে জিতিয়েছে আল নাসর। 

চলতি বছরে এটি রোনালদোর প্রথম গোল। রোনালদোর ক্লাব ক্যারিয়ারেও এটা ছিল ১০০০তম ম্যাচ। ২০০২ থেকে ২০২৪ প্রতিবছরই গোল করেছেন এই পর্তুগিজ তারকা। নতুন বছরে প্রথম গোল করে নতুনভাবে তা উদযাপন করেছেন তিনি। সাধারণত বল জালে পাঠিয়ে কিছু দূর দৌড়ে গিয়ে শূন্যে লাফিয়ে শরীর মুচড়ে উল্টো করে মাটিতে নামার সময় আড়াআড়িভাবে হাত দুটি শরীরের দুই পাশে নামিয়ে আনেন রোনালদো, যেটা তার ট্রেডমার্ক উদযাপন বলে সবাই মনে করে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) রাতের ম্যাচে গোল করে উদযাপনে কিছুটা বদল এনেছেন তিনি। এবার আর আড়াআড়িভাবে হাত দুটি শরীরের দুই পাশে নামিয়ে আনেননি। উল্টো বুকের ওপর রেখেছেন হাত। অনেকেই এটাকে শান্তির প্রতীক হিসেবে দেখছেন।

লিগ পয়েন্ট তালিকায় ১৪ নম্বর দল ফাইহার বিপক্ষে বেশ কয়েকটি সুযোগ মিস করেন রোনালদো। তবে ৮১ মিনিটে দারুণ এক গোলে পুষিয়ে দেন। মার্সেলো ব্রোজোভিচের সঙ্গে ওয়ান টু ওয়ান খেলে ফাইহা গোলকিপারের মাথার ওপর দিয়ে বল জালে জড়ান। 

ক্যারিয়ারে এটি রোনালদোর ৮৭৪তম গোল। আগামী বুধবার রিয়াদে টুর্নামেন্টের ফিরতি ম্যাচে মাঠে নামবে এই দুই দল। এর আগে চোট কাটিয়ে সিজন কাপের ফাইনালে মাঠে ফিরেছেন রোনালদো। ওই ম্যাচে আল হিলালের কাছে তার দল হেরেছিল ২-০ গোলে। ম্যাচ জিতে ইনস্টাগ্রামে পোস্ট করেছেন রোনালদো। সেখানে লিখেছেন, ‘শেষ ষোলো শুরু হলো জয় দিয়ে। দারুণ লেগেছে।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App