×

খেলা

‘সানা জাভেদকে বিয়ে করে কোনো অন্যায় করেনি শোয়েব’

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ০২:০৭ পিএম

‘সানা জাভেদকে বিয়ে করে কোনো অন্যায় করেনি শোয়েব’

পাকিস্তানের অভিনেত্রী সানা জাভেদকে বিয়ে করার ছবি প্রকাশ্যে এনে কিছু দিন আগে হইচই ফেলে দিয়েছিলেন পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিক। সানিয়ার মির্জার প্রাক্তন স্বামীর তৃতীয় বিয়ের খবরে হতাশ হয়েছিলেন ভারতীয় উপমহাদেশের ক্রীড়া প্রেমীদের একাংশ। পাকিস্তানের প্রাক্তন অধিনায়কের পাশে দাঁড়িয়েছেন আরেক পাকিস্তান অভিনেত্রী শাইস্তা লোধি।

শোয়েব-সানার বিয়ের হাতে গোনা কয়েক জন অতিথির অন্যতম ছিলেন শাইস্তা। তিনি পাকিস্তানের ক্রিকেটারের দীর্ঘ দিনের ঘনিষ্ঠ বন্ধু। সানার সঙ্গেও তার সম্পর্ক যথেষ্ট ভাল। তিনি শোয়েবের তৃতীয় বিয়েতে কোনো অন্যায় দেখছেন না। যে কোনো বিতর্কেই তাকে শোয়েবের পাশে দেখা যায়। এবারো অন্য রকম কিছু হয়নি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে শাইস্তা বলেছেন, ‘‘শোয়েব-সানা বিয়ে করে কোনো অন্যায় করেনি। এত বিতর্কের কী আছে, তাও বুঝতে পারছি না। একটা বিষয় সবাইকে বুঝতে হবে। বিয়ের সময় শোয়েব এবং সানা দু’জনেই অবিবাহিত ছিল। শোয়েবের সঙ্গে অনেক আগেই বিবাহ বিচ্ছেদ হয়ে গিয়েছিল সানিয়া মির্জার। সানার সঙ্গেও উমের জায়ওয়ালের বিয়ে বিচ্ছেদ হয়ে গিয়েছিল। দু’টি বিচ্ছেদের ক্ষেত্রেই কোনো সমস্যা ছিল না। তাহলে শোয়েব-সানার বিয়েতে সমস্যা কোথায়?’’

শাইস্তার মতে, শোয়েব-সানিয়ার বা সানা-উমেরের বিচ্ছেদ নিয়ে কোনো বিতর্ক, অশান্তি হয়নি। আবার শোয়েব-সানা বিয়ে নিয়েও বিতর্কের কোনো জায়গা নেই। তার অভিযোগ, কিছু মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যমে অকারণ বিতর্ক তৈরির চেষ্টা করছেন।  অথচ যে চার জন সব থেকে বেশি যুক্ত এই ঘটনার সঙ্গে, তাদের কারো কোনো প্রতিক্রিয়া নেই। কিছুটা বিরক্তির সুরে তিনি বলেছেন, ‘‘আসলে এসব মানুষের কোনো কাজ নেই। হাতে প্রচুর সময়। কীভাবে সময় কাটাবে, বুঝতে পারে না। তাই নানা জল্পনা তৈরি করে।’’

শাইস্তার যুক্তি, ঘটনার সঙ্গে যারা জড়িত, তারা সবাই প্রাপ্তবয়স্ক এবং জীবনে সফল। সকলের যথেষ্ট বুদ্ধি-বিবেচনা রয়েছে। তাই নিজেদের ব্যাপারে স্বাধীনভাবে সিদ্ধান্ত নেয়ার অধিকার তাদের আছে। সকলের উচিত তাদের সিদ্ধান্তকে সম্মান করা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App