×

খেলা

জানুয়ারি মাসের সেরা খেলোয়াড় শামার ও অ্যামি হান্টার

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:১৪ পিএম

জানুয়ারি মাসের সেরা খেলোয়াড় শামার ও অ্যামি হান্টার

আইসিসি জানুয়ারি মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের পেসার শামার জোসেফ।  মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে মাসের সেরা ক্রিকেটার হিসেবে জোসেফের নাম ঘোষণা করে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। 

ওয়েস্ট ইন্ডিজের প্রথম ক্রিকেটার হিসেবে আইসিসির মাস সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতলেন শামার। শামারের সঙ্গে মাস সেরা সংক্ষিপ্ত তালিকায় মনোনয়ন পেয়েছিলেন ইংল্যান্ডের ওলি পোপ ও অস্ট্রেলিয়ার জশ হ্যাজেলউড।  

গেল মাসে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজে অভিষেক হবার পর দুর্দান্ত কেটেছে শামারের। অ্যাডিলেডে সিরিজের প্রথম টেস্টে বোলিংয়ে এসেই প্রথম ডেলিভারিতে ১শর বেশি টেস্ট খেলা স্টিভেন স্মিথকে আউট করেন তিনি। 

ম্যাচের  প্রথম ইনিংসে ৯৪ রানে ৫ উইকেট নেন এই ডান-হাতি পেসার। তবে দারুন বোলি সত্ত্বেও  ওয়েস্ট ইন্ডিজকে হারের লজ্জা থেকে রক্ষা করতে পারেননি শামার। 

কিন্তু ব্রিজবেনে দিবা-রাত্রির দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়াকে একাই ধসিয়ে দেন শামার। পায়ে ব্যাথানাশক ইনজেকশন নিয়ে তার অবিশ্বাস্য বোলিং পারফরমেন্সে অস্ট্রেলিয়ার মাটিতে ২৭ বছর পর টেস্ট জয়ের স্বাদ পায় ওয়েস্ট ইন্ডিজ।

দ্বিতীয় ইনিংসে ৬৮ রানে ৭ উইকেট নেন শামার। ম্যাচে ৮ উইকেট নিয়ে সেরা খেলোয়াড় হন তিনি। পুরো সিরিজে ৫৭ রান ও ১৩ উইকেট নিয়ে সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেন শামার। 

এমন পারফরমেন্সের সুবাদে প্রথমবারের মত মাস সেরা খেলোয়াড়ের জন্য মনোনয়ন পেয়েই পুরস্কার জিতে নিলেন শামার। 

এদিকে, নারীদের বিভাগে মাস সেরা হয়েছেন আয়ারল্যান্ডের অ্যামি হান্টার। তার সঙ্গে সংক্ষিপ্ত তালিকায় ছিলেন অস্ট্রেলিয়ার বেথ মুনি ও অ্যালিসা হিলি। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App