×

খেলা

শ্রীলঙ্কার কাছে সিরিজ হারল আফগানিস্তান

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১১:২১ পিএম

শ্রীলঙ্কার কাছে সিরিজ হারল আফগানিস্তান

২৫ রানে শেষ ৯ উইকেট হারিয়ে এক ম্যাচ বাকী রেখে শ্রীলঙ্কার কাছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হারল সফরকারী আফগানিস্তান। আজ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে শ্রীলঙ্কার ছুঁড়ে দেয়া ৩০৯ রানের টার্গেটে ১ উইকেটে ১২৮ রান তুলে ভালোভাবেই লড়াইয়ে টিকে ছিল আফগানরা। 

কিন্তু এরপর ব্যাটিং ধ্বসে ১৫৩ রানে অলআউট হয় আফগানিস্তান। ১৫৫ রানের বড় ব্যবধানে ম্যাচ হেরে সিরিজ হাতছাড়া করে সফরকারী আফগানরা। ওয়ানডেতে শ্রীলঙ্কার কাছে এটিই সবচেয়ে বড় ব্যবধানে হার আফগানিস্তানের। সিরিজের প্রথম ওয়ানডে ৪২ রানে জিতেছিল শ্রীলঙ্কা।  

পাল্লেকেলেতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো না হলেও চার ব্যাটারের হাফ-সেঞ্চুরিতে ৫০ ওভারে ৬ উইকেটে ৩০৮ রানের বড় সংগ্রহ পায় শ্রীলঙ্কা। ৯টি চার ও ২টি ছক্কায় ৭৪ বলে সর্বোচ্চ ৯৭ রান করে অপরাজিত থাকেন চারিথ আসালঙ্কা।

এছাড়া অধিনায়ক কুশল মেন্ডিস ৬১, সাদিরা সামারাবিক্রমা ৫২ ও জানিথ লিয়ালাঙ্গে ৫০ রান করেন। আফগানিস্তানের আজমতুল্লাহ ওমরজাই ৩ উইকেট নেন। জবাবে ৩১ রানে প্রথম উইকেট পতনের পর দলের হাল ধরেন ইব্রাহিম জাদরান ও রহমত শাহ। শ্রীলঙ্কারর বোলারদের সামনে প্রতিরোধ গড়ে তুলে ১২১ বলে ৯৭ রানে জুটি গড়েন তারা। সেই সাথে দলের রান ২৭ ওভারে ১ উইকেটে ১২৮ রানে নিয়ে যান ইব্রাহিম ও রহমত।

২৭তম ওভারের দ্বিতীয় বলে ৫৪ রান করা ইব্রাহিমকে শিকার করে শ্রীলঙ্কাকে ব্রেক-থ্রু এনে দেন পেসার আসিথা ফার্নান্দো। ইব্রাহিমের বিদায়ের পর যাওয়া আসার মিছিল শুরু করে আফগানিস্তানের ব্যাটাররা। এতে ৩৩ দশমিক ৫ ওভারে ১৫৩ রানে অলআউট হয় আফগানিস্তান। শেষ ৪৬ বলে ২৫ রানে ৯ উইকেট হারায় আফগানরা। 

দলের পক্ষে সর্বোচ্চ ৬৩ রান করেন রহমত। আফগানিস্তানের স্পিনার হাসারাঙ্গা ডি সিলভা ২৭ রানে ৪টি, দিলশান মাদুশাঙ্কা ও আসিথা ২টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন আসালঙ্কা। আগামী ১৪ ফেব্রুয়ারি একই ভেন্যুতে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ খেলবে শ্রীলঙ্কা ও আফগানিস্তান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App