×

খেলা

কোপা আমেরিকা ফুটসাল টুর্নামেন্ট

আর্জেন্টিনার জালে ২ গোল, জিতল ব্রাজিল

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:৩২ পিএম

আর্জেন্টিনার জালে ২ গোল, জিতল ব্রাজিল

কোপা আমেরিকা ফুটসাল টুর্নামেন্টের ফাইনালে আর্জেন্টিনাকে ২-০ গোলে হারিয়েছে ব্রাজিল। সেলেসাওরা এ নিয়ে সর্বোচ্চ ১১ বার কোপা আমেরিকা ফুটসাল টুর্নামেন্টের শিরোপা ঘরে তুলল। আগামী ফুটসাল বিশ্বকাপের টিকিটও নিশ্চিত করেছে ব্রাজিল ও আর্জেন্টিনা।

প্যারাগুয়ের অস্কার হ্যারিসন স্টেডিয়ামে রবিবার ভোরে শুরু হয় দু’দলের মাঠের লড়াই। আর্জেন্টিনা-ব্রাজিল আগেই ফুটসাল বিশ্বকাপে জায়গা করে নেয়ায় এ ম্যাচটি ছিল দু’দলের কাছে মর্যাদার লড়াই। ম্যাচে আর্জেন্টিনাকে ২-০তে হারিয়েছে ব্রাজিল।

কোপার এ আসরজুড়ে দাপট দেখিয়েছে আর্জেন্টিনা। নিজেদের প্রথম ম্যাচে তারা বলিভিয়াকে ৪-০ গোলে হারায়। দ্বিতীয় ম্যাচেও বড় জয়ের দেখা পায়, যদিও পেরুর বিপক্ষে এক গোল হজম করেছিল। 

সেই ম্যাচে আর্জেন্টিনা জয় পায় ৪-১ গোলে। উরুগুয়ের বিপক্ষে ২-০ গোলে জয়ের পর পরাজয়ের স্বাদ পায় ব্রাজিলের কাছে। সেই ম্যাচে ১-৪ গোলে হারে তারা। সেমিফাইনালে প্যারাগুয়েকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে আলবিসেলেস্তে দলটি।

অন্যদিকে, ব্রাজিলও পুরো আসরে ছিল দুর্দান্ত। বলিভিয়াকে ৭-১ গোলে বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু করে। পরের ম্যাচে উরুগুয়ের বিপক্ষে ৪-১ গোলে জয়ের পর পেরুকে হারায় ৬-০ গোল ব্যবধানে। ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে ৪-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হল ব্রাজিল। সেমিতে ভেনেজুয়েলাকে ৩-০ গোলে হারিয়ে ফাইনালে উঠেছিল তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App