×

খেলা

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপ

৫ ঘণ্টার নাটক শেষে যৌথ চ্যাম্পিয়ন বাংলাদেশ-ভারত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৫৮ পিএম

৫ ঘণ্টার নাটক শেষে যৌথ চ্যাম্পিয়ন বাংলাদেশ-ভারত

বৃহস্পতিবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহিদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে সাফ অনুধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশীপের ফাইনালে ভারতের বিপদ সীমানায় বল নিয়ে ছুটেন বাংলাদেশের সাগরিকা। ছবি: ভোরের কাগজ

পাঁচ ঘণ্টা যাবত নানা নাটকীয়তার পর সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ ও ভারতকে যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে। এর আগে ম্যাচ কমিশনারের ভুলে  ঝুলে যায় সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনাল। নির্ধারিত ৯০ মিনিট ১-১ অমীমাংসিত থাকার পর টাইব্রেকারেও ফল আসেনি। ২২ শটের সবকটিই জড়ায় জালে।

এরপর রেফারি রাই অঞ্জনা  নিয়ম অনুযায়ী পেনাল্টি শ্যুট আউট চালিয়ে যেতে চান। কিন্তু শ্রীলঙ্কান ম্যাচ কমিশনার ডিলন ডি সিলভা জয়াসুরিয়া তাকে কয়েন টসে শিরোপা নির্ধারণের জন্য নির্দেশ দেন। টসে জিতে ভারত   শিরোপা উদযাপন করা শুরু করলে আপত্তি জানায় বাংলাদেশ।

এরপর রেফারি অ্যাসেসর তৈয়ব হাসান সামসুজ্জামান মাঠে গিয়ে ম্যাচ কমিশনারকে বাইলজ ব্যাখ্যা করে জানান যে, নিষ্পত্তি না হওয়া পর্যন্ত পেনাল্টি শ্যুট আউট চলবে। তখন সাফের কর্তারা প্লেয়িং কন্ডিশন ঘেঁটে কয়েন টসে শিরোপা নির্ধারিত হওয়ার কিছু পাননি। তখন ম্যাচ কমিশনার মাঠে গিয়ে দুই দলের ম্যানেজারদের ডেকে সেটা বললে ভারত মাঠ ছেড়ে চলে যায়।  এর পর প্রায় ৫ ঘণ্টার নাটক আর বিতর্ক শেষে বাংলাদেশ ও ভারত, দুই দলকে যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App