×

খেলা

ভুটানের বিপক্ষে ৪-০ গোলে জিতেছে বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৩৪ পিএম

ভুটানের বিপক্ষে ৪-০ গোলে জিতেছে বাংলাদেশ

ভুটানের বিপক্ষে ৪-০ গোলে জিতেছে বাংলাদেশ। টুর্নামেন্টে ভারতের বিপক্ষে ১০-০ ব্যবধান, নেপালের বিপক্ষে ১-০ এবং বাংলাদেশের বিপক্ষে ৪-০ গোলে হেরে বিদায় নিয়েছে ভুটান। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের ম্যাচে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ভুটানকে হারায় বাংলাদেশ।

দুই অর্ধে দুটি করে গোল করে আসরের বর্তমান চ্যাম্পিয়নরা। জোড়া গোল করেন ঐশী খাতুন। একবার করে নিশানা ভেদ করেন নুসরাত জাহান মিতু ও তৃষ্ণা রানী। চার দল নিয়ে আয়োজিত এবারের প্রতিযোগিতায় পয়েন্ট তালিকার শীর্ষে থেকে লিগ পর্ব শেষ করল বাংলাদেশ। তিন ম্যাচে তাদের অর্জন পূর্ণ ৯ পয়েন্ট। সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা ভারতও পেয়েছে ফাইনালের টিকিট। দিনের আগের ম্যাচে তারা নেপালকে হারিয়েছে ৪-০ গোলের ব্যবধানেই। নেপালের পয়েন্ট ৩। তলানিতে থাকা ভুটান হারল সবকটি ম্যাচ। তাদের পয়েন্টের ঝুলি শূন্য। 

ধারাবাহিক আক্রমণকে পূর্ণতা দিয়ে ম্যাচের ১৮তম মিনিটে লিড নেয় বাংলাদেশ। ছয় গজের বক্সে জটলা তৈরি হলেও বল বিপদমুক্ত করতে ব্যর্থ হন সেখানে থাকা ভুটানের চার ডিফেন্ডার। আলগা বল পেয়ে পেনাল্টি স্পটের কাছ থেকে ডান পায়ের শটে জাল কাঁপান মিতু। দাপট জারি রেখে ৩০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ঐশী। এই গোলেও অবদান রাখেন মিতু। তার কর্নারে লাফিয়ে হেড করে প্রতিপক্ষের গোলরক্ষক দীক্ষা রাইকে পরাস্ত করেন ঐশী। ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় লাল-সবুজ জার্সিধারীরা।

ফের খেলা শুরু হলে একই ধার বজায় রেখে খেলতে থাকে স্বাগতিক দল। ৫৭তম মিনিটে ম্যাচের নিয়ন্ত্রণ মুঠোয় নিয়ে ফেলে তারা। ভুটানের কেলজ্যাং শেরিং ওয়াগামো ভুল করলে ডি-বক্সের ডানদিকে বল পেয়ে যান ঐশী। তিনি গোলমুখে ক্রস ফেলেন। একদম ফাঁকায় থাকা তৃষ্ণা ঠিকমতো শট নিতে না পারলেও সৌভাগ্যক্রমে বল চলে যায় জালে। ছয় মিনিট পর ফের প্রতিপক্ষের রক্ষণভাগের দুর্বলতায় সুযোগ পেয়ে পুরো ফায়দা তুলে নেয় বাংলাদেশ। গোলরক্ষকের কাছ থেকে বল পেয়ে তাকেই ফিরতি পাস দিতে গিয়ে গড়বড় করে ফেলেন শেন্দু শেরিং পেলজম। ছুটে গিয়ে প্রথম ছোঁয়ায় আবার লক্ষ্যভেদ করেন ঐশী।

উল্লেখ্য, আগামী বৃহস্পতিবার শিরোপা ধরে রাখার লক্ষ্যে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। একই ভেন্যুতে ফাইনাল ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়।  

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App