×

খেলা

শুভ জন্মদিন রোনালদো-নেইমার

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৩১ এএম

শুভ জন্মদিন রোনালদো-নেইমার

বিশ্ব ফুটবলের অন্যতম সেরা দুই তারকা ক্রিস্টিয়ানো রোনালদো ও নেইমার জুনিয়র। এই দুই কিংদন্তিরই জন্মদিন আজ। রোনালদো আজ পা দিলেন ৩৯ বছরে আর নেইমার ৩২ বছরে।

রোনালদোর জন্ম ১৯৮৫-এ, পর্তুগালের মাদেইরা শহরে। মা-বাবা নাম রেখেছিলেন তত্কালীন মার্কিন প্রেসিডেন্ট রোনাল্ড রিগানের সঙ্গে মিল রেখে। ছোটবেলায় ছিলেন অত্যন্ত গোবেচারা, নিরীহ প্রকৃতির। 

শৈশবে সমবয়সী নয়, খেলতে পছন্দ করতেন বড়দের সঙ্গে। মা না ডাকা পর্যন্ত ফুটবল নিয়েই মেতে থাকতেন খেলার মাঠে। বড়দের সঙ্গে খেলার সময় অনেক বেশ লাথি খেতে হতো। তবুও  হতোদ্যম হতেন না।

রোনালদোর পুরো নাম ক্রিস্টিয়ানো রোনালদো দস সান্তোস এভেইরো। মাত্র তিন বছর বয়স থেকে রোনালদো ফুটবলের সংস্পর্শে আসেন। কৈশোরে তার প্রিয় দল ছিল বেনফিকা। যদিও নিজের সিনিয়র ক্যারিয়ার শুরু করেন বেনেফিকার প্রতিপক্ষ স্পোর্টিংয়ের হয়ে।

অন্যদিনে আজ নেইমারেরও জন্মদিন। পুরো নাম নেইমার দা সিলভা সান্তোস জুনিয়র। বিষয়টি কাকতালীয়। তবে ভক্তদের কাছে মজারই। এই দুই তারকা ফুটবলারের জন্মদিন ৫ ফেব্রুয়ারি। ১৯৯২ সালে ব্রাজিলের মগি ডাস ক্রজেসে জন্ম নেইমারের। শৈশবেই নাম লেখান সান্তোসে। এরপর সময় যত গেছে, হয়েছেন পরিপক্ক। ২০১৩ সালে পছন্দের ক্লাব বার্সেলোনাতে যোগ দেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App