×

খেলা

বার্সার জয়ের রাতে রকির মিশ্র অভিজ্ঞতা

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:২৯ এএম

বার্সার জয়ের রাতে রকির মিশ্র অভিজ্ঞতা

বার্সেলোনার হয়ে পাঁচ ম্যাচ খেলে গোলহীন ছিলেন ব্রাজিলিয়ান তরুণ সেনসেশন ভিটর রকি। সেই সঙ্গে হারের বৃত্তে ঘুরপাক খাচ্ছিল কাতালানরা। নিজের ষষ্ঠ ম্যাচে এসে গোলের দেখা পেয়েছেন রকি। আর তার গোলেই জয়ে ফিরেছে বার্সা। এবার টানা দুই জয়ে লা লিগার চলতি মৌসুমে ব্যাকফুটে দশা কিছুটা কাটিয়ে ওঠার পথে বার্সেলোনা। তবে এমন দিনেও মিশ্র এক অভিজ্ঞতা হলো রকির। মাত্র ১৩ মিনিটের উপস্থিতিতে তিনি গোল করলেন এবং মাঠ ছাড়েন লাল কার্ড দেখে। যদিও রেফারির সেই সিদ্ধান্ত নিয়ে বিতর্ক চলছে। তবে এমন অম্লমধুর রাতে বার্সা ৩-১ গোলে হারিয়েছে আলাভেসকে।

শনিবার (৩ জানুয়ারি) রাতে নিজেদের মাঠে স্প্যানিশ চ্যাম্পিয়নদের আতিথ্য দেয় আলাভেস। স্বাগতিকরা প্রথমে ভীতি ছড়ালেও জাভি হার্নান্দেজের দল ধীরে ধীরে নিয়ন্ত্রণ নেয়। রকি ছাড়াও তাদের হয়ে গোল করেছেন রবার্ট লেভান্ডফস্কি ও ইলকাই গুনদোয়ান। স্বাগতিকদের হয়ে এক গোল করে সামু ওমোরোদিওন ব্যবধান কমান।

আরো পড়ুন: রোমাঞ্চকর ম্যাচে ইউনাইটেডের জয়

বার্সেলোনা প্রথম ভালো সুযোগ পায় ম্যাচের দশম মিনিটে। ফ্রেংকি ডি ইয়ংয়ের ফ্রি কিকে বক্সে প্রতিপক্ষের চ্যালেঞ্জে ঠিকমতো হেড নিতে পারেননি রোনাল্দ আরাউহো। এর আগে বার্সার রক্ষণে বারবার হানা দিচ্ছিল স্বাগতিক আলভেস। ম্যাচের প্রথম গোলটি আসে ২২ মিনিটে। গুনদোয়ানের বাড়ানো পাস পেয়ে সামনে এগিয়ে থাকা গোলরক্ষকের ওপর দিয়ে চিপ শটে লিড এনে দেন লেভান্ডফস্কি। এটি ১০ ডিসেম্বরের পোলিশ তারকার প্রথম গোল।

সমতায় ফেরার সুযোগ পেয়েছিল আলাভেসও। তবে বার্সেলোনার গোলকিপার ইনাকি পেনা দারুণ এক সেভে লিড ধরে রাখেন। বিরতির আগমুহূর্তে ১৯ বছর বয়সী ফরোয়ার্ড ওমোরোদিওন এক ভলি নিয়েছিলেন বার্সার গোল অভিমুখে। তবে সেটি লক্ষ্যে রাখতে না পারায় ১-০ ব্যবধান নিয়ে দু’দল বিরতিতে যায়। 

দ্বিতীয়ার্ধে নেমেই দ্বিগুণ লিড পেয়ে যায় বার্সা। ৪৯ মিনিটে সংঘবদ্ধ আক্রমণের শুরুতে পেদ্রি ক্রসে বল দেন গুনদোয়ানকে। সাবেক এই ম্যানচেস্টার সিটি তারকা ছুটে গিয়ে দূরের পোস্ট থেকে চমৎকার কোণাকুণি ভলিতে গোলটি করেন। তবে দুই মিনিট বাদেই ব্যবধান কমায় স্বাগতিকরা। আলাভেসের নাইজেরিয়ার বংশোদ্ভূত ফরোয়ার্ড ওমোরোদিওন ক্রস পেয়ে হেডে বল জালে পাঠান।

গুনদোয়ানকে বদলি করে ৫৯তম মিনিটে মাঠে নামানো হয় ব্রাজিলিয়ান তরুণ রকিকে। এই ১৮ বছর বয়সী ফরোয়ার্ড মাঠে নামার ৬৮ সেকেন্ড পরই গোল করেন। ফোর্তের কাটব্যাক থেকে পাওয়া বল জালে জড়ান বাঁ-পায়ের কোণাকুণি শটে। গত রাউন্ডে ওসাসুনার বিপক্ষে দ্বিতীয়ার্ধে বদলি নামার পরের মিনিটেই গোল করে দলকে জিতিয়েছিলেন রকি। সেটি ছিল কাতালান ক্লাবটির জার্সিতে তার প্রথম গোল। এবার দ্বিতীয়টিও পেয়ে গেলেন। তবে পরের সময়টা তার জন্য সুখকর ছিল না।

৭২তম মিনিটে তার আনন্দ হতাশায় রূপ নেয়। রাফা মারিনকে ফাউল করে পাঁচ মিনিটের মধ্যে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন তিনি। তাৎক্ষণিক–ই সেটি নিয়ে ডাগআউটে ভীষণ ক্ষোভ প্রকাশ করতে দেখা যায় কোচ জাভিকে। তবে তাতে তো আর সিদ্ধান্ত বদলাবে না। এরপর আর কেউ গোলের দেখা না পাওয়ায় বার্সা ৩-১ ব্যবধানে জিতে মাঠ ছাড়ে।

এ নিয়ে ২৩ ম্যাচে ১৫ জয় ও ৫ ড্রয়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ক্লাবটির পয়েন্ট ৫০। শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদ ২২ ম্যাচে ৫৭ পয়েন্ট এবং এক ম্যাচ বেশি খেলে ৫৫ পয়েন্ট নিয়ে জিরোনা দুইয়ে আছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App