×

খেলা

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

৫ রানের হারে আক্ষেপের গল্প লিখলো বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৩৬ পিএম

৫ রানের হারে আক্ষেপের গল্প লিখলো বাংলাদেশ

ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকায় আয়োজিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে জয়ের খুব কাছেই চলে গিয়েছিল বাংলাদেশ। ৩৮.১ ওভারের মধ্যে জিতলে পেত সেমিফাইনালের টিকিট। ১৫৬ রানের টার্গেটে খেলতে নেমে সেমিফাইনাল থেকে আর ৬ রান দূরে ছিলো তারা। আক্ষেপের গল্প লিখে ৩৫.৫ ওভারে ১৫০ রানে অলআউট হয়েছে টাইগার যুবারা। সেই সুবাদে ৫ রানে জিতে সেমিতে উঠেছে পাকিস্তান।

বেনোনির উইলোমোর পার্কের কঠিন উইকেটে রান তাড়া করতে নেমে শুরুটা ভালো করে বাংলাদেশ। প্রথম দুই ওভারে ১৭ রান তুলে নেয় টাইগার যুবারা। তৃতীয় ওভারে বিদায় নেন মারমুখী ওপেনার জিশান আলম। ১২ বলে ১৯ রান করেন তিনি। ৪ রান করা আশিকুর রহমান শিবলি আউট হন দলীয় ৩৬ রানে। দুই ওপেনারকেই প্যাভিলিয়নে পাঠান উবাইদ শাহ।

স্কোর বোর্ডে আর ১১ রান যোগ হওয়ার পর বিদায় নেন মো. রিজওয়ান। ৩০ বলে ২০ রান করেন তিনি। এরপর পাকিস্তানের পেস তোপের সামনে আরিফুল ইসলাম ও আহরার আমিন স্থায়ী হওয়ার চেষ্টা করেন। বাজে বল পেলেই মারতে ভুল করেননি তারা। উবাইদ শাহর বলে হারুন আরশাদের দারুণ এক ক্যাচে প্যাভিলিয়নে ফিরতে হয় আহরার আমিনকে। ২৩ বলে করেন ১১ রান তিনি। আরিফুল ২০ বলে ১৪ রান করে আউট হন আলি রেজার ওভারে।

শেখ পারভেজ জীবন ২ রানে আউট হওয়ার পর শিহাব জেমস ও অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বি ইনিংসের হাল ধরেন। দুজনে গড়েন ৪৩ রানের জুটি। ২৬ রানে শিহাবের বিদায়ে ভাঙে তাদের জুটি। রাব্বি করেন ১৩ রান। তখনই বিপদে পড়ে বাংলাদেশ। ইকবাল হোসেন ইমন আউট হন শূন্য রানে। এরপর রোহানাতদৌলা বর্ষণের ব্যাটে জয়ের কাছে চলে যায় যুবারা। কিন্তু অন্যপ্রান্তে মারুফ মৃধা বোল্ড হওয়ায় শেষ হয় বাংলাদেশের স্বপ্ন। বর্ষণ ২৪ বলে ২১ রান করে অপরাজিত থাকেন। মারুফ করেন ৪ রান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App