×

খেলা

টানা দ্বিতীয় জয় কুমিল্লার

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০২৪, ১১:১৯ পিএম

টানা দ্বিতীয় জয় কুমিল্লার

স্পিনার আলিস আল ইসলামের  বোলিং নৈপুন্যে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটে টানা দ্বিতীয় জয়ের স্বাদ পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শুক্রবার নিজেদের তৃতীয় ম্যাচে কুমিল্লা ৫২ রানে হারিয়েছে মাশরাফি বিন মর্তুজার সিলেট স্ট্রাইকার্সকে। আলিস ক্যারিয়ার সেরা  ১৭ রানে ৪ উইকেট নেন। আসরে  এ পর্যন্ত তিন ম্যাচ খেলে সবগুলোতেই হারলো সিলেট।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজ দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে প্রথমে বোলিং বেছে নেন সিলেটের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। প্রথম ওভারেই কুমিল্লা অধিনায়ক লিটন দাসকে ৮ রানে বিদায় দেন সিলেটের অস্ট্রেলিয়ার পেসার বেন কাটিং। শুরুতে লিটনকে হারালেও, দলের রানের চাকা সচল রাখেন আরেক ওপেনার পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান ও ইমরুল কায়েস। ৩৫ বলে ৪৭ রান তুলে পাওয়ার প্লেতে দলের স্কোর ৫৩তে নেন তারা।

সপ্তম ওভারে প্রথমবারের মত আক্রমনে এসে ১৪ রান করা রিজওয়ানকে শিকার করেন স্পিনার ইংল্যান্ডের সামিত প্যাটেল। নিজের পরের ওভারে ৩টি চার ও ১টি ছক্কায় ২৮ বলে ৩০ রান করা ইমরুলকে আউট করেন প্যাটেল।

প্যাটেলের ঘূর্ণির মধ্যে রান আউটের ফাঁদে পড়েন ৯ রান করা তাওহিদ হৃদয়। এ অবস্থায় নিজের তৃতীয় ওভারে ওয়েস্ট ইন্ডিজের রোস্টান চেজকে ২ রানে লেগ বিফোর আউট করেন তৃতীয় উইকেট তুলে নেন প্যাটেল। এমন অবস্থায়  ৭৪ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে কুমিল্লা।

দলকে চাপমুক্ত করতে জুটি বাঁধেন জাকের আলি ও পাকিস্তানের খুশদিল শাহ। ১৬তম ওভারে ব্যক্তিগত ৮ রানে ইয়াসির আলির হাতে জীবন পান জাকের। এরপর ষষ্ঠ উইকেটে ৪০ বলে ৩৯ রান যোগ করেন ইয়াসির-জাকের।

২১ রান করা খুশদিলকে ১৮তম ওভারে থামিয়ে জুটি ভাঙেন জিম্বাবুয়ের পেসার রিচার্ড এনগারাভা। শেষ ওভারে জীবন পাওয়া জাকেরকে ২৯ রানে বিদায় করেন এনগারাভা। শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেটে ১৩০ রানের সংগ্রহ পায় কুমিল্লা। সিলেটের প্যাটেল ১৬ রানে ৩টি, এনগারাভা ২৫ রানে ২ উইকেট নেন।

১৩১ রানের টার্গেট তাড়া করতে নেমে কুমিল্লার স্পিনার আলিসের ঘুর্ণিতে পড়ে সিলেট। অষ্টম ওভারের মধ্যে  ২৮ রানেই ৬ উইকেট হারায় তারা। নাজমুল হোসেন শান্তকে ৫, ইয়াসির আলি ও বেন কাটিংকে ১ এবং মাশরাফিকে শূণ্যতে ফেরান আলিস।

ব্যাটারদের ব্যর্থতায় খাদের মধ্যে পড়ে যাওয়া সিলেটকে টেনে তোলার চেষ্টা করেন জাকির হাসান ও জিম্বাবুয়ের রায়ান বার্ল। সপ্তম উইকেটে ৩৬ বলে ৪০ রান যোগ করেন তারা।

১৪তম ওভারে বার্ল ও জাকিরকে শিকার করে সিলেটকে হারের মুখে ঠেলে দেন স্পিনার চেজ। শেষস পর্যন্ত  ২২ বল বাকী থাকতে ৭৮ রানে অলআউট হয় সিলেট। জাকির ৩৪ বলে ৪১ ও বার্ল ১৪ রান করেন। ২০১৯ সালের বিপিএলে হ্যাট্টিক করা আলিস ৪ ওভারে ১৭ রানে ৪ উইকেট নেন। টি-টোয়েন্টিতে এটিই তার ক্যারিয়ার সেরা বোলিং।

সংক্ষিপ্ত স্কোর :

কুমিল্লা ভিক্টোরিয়ান্স : ১৩০/৮, ২০ ওভার (ইমরুল ৩০, জাকের ২৯, প্যাটেল ৩/১৬)।

সিলেট স্ট্রাইকার্স : ৭৮/১০, ১৬.২ ওভার (জাকির ৪১, বার্ল ১৪, আলিস ৪/১৭)।

ফল : কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৫২ রানে জয়ী।

ম্যাচ সেরা: আলিস আল ইসলাম(কুমিল্লা ভিক্টোরিয়ান্স)।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App