×

খেলা

অবিশ্বাস্য জয়ে সিরিজ সমতায় জিম্বাবুয়ে

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০২৪, ১০:৪৯ এএম

অবিশ্বাস্য জয়ে সিরিজ সমতায় জিম্বাবুয়ে

শেষ ওভারে জিম্বাবুয়ের জয়ের জন্য প্রয়োজন ছিল ২০ রান। মঙ্গলবার (১৬ জানুয়ারি) কলম্বোয় সিরিজের দ্বিতীয় টি-টুয়েন্টি ম্যাচে শেষ ওভারের রোমাঞ্চে ১ বল হাতে রেখে ৪ উইকেটে জয় ছিনিয়ে নেয় সফরকারী জিম্বাবুয়ে। ৩ ম্যাচের সিরিজে ১-১ এ সমতায় ফেরে সিকান্দার রাজারা। একইসঙ্গে টি-টুয়েন্টিতে ৫ বারের দেখায় শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম জয় পায় জিম্বাবুয়ে।

প্রথমে ব্যাট করতে নেমে চারিথ আসালাঙ্কা ও অ্যাঞ্জেলো ম্যাথিউসের জোড়া ফিফটিতে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৩ রান পায় শ্রীলঙ্কা। আসালাঙ্কা ৬৯ ও ম্যাথিউস অপরাজিত ৬৬ রান করেন। জবাবে ১৭৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৯ ওভার ৫ বলে ৬ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছায় জিম্বাবুয়ে। ক্রেইগ আরভিন করেন ৭০ রান। শেষদিকে জঙ্গুয়ে ২৫ ও মাদান্ডে ১৫ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেন। 

শেষ ওভারের শুরুতে প্রথম ডেলিভারি নো বল করেন ম্যাথিউস। লং-অন দিয়ে ছক্কা তুলে নেন জঙ্গুয়ে। পরের দুই বলে চার ও ছক্কা হাঁকিয়ে দলকে লক্ষ্যের ধারে নিয়ে যান তিনি। পরের বল রাউন্ড দা উইকেট থেকে করেন ম্যাথিউস। ব্যাটে লাগাতে পারেননি জঙ্গুয়ে। 

পরের আকাশে তুলে দিয়েছিলেন জঙ্গুয়ে। কিন্তু সহজ ক্যাচ নিতে পারেননি মাহিশ থিকশানা, যোগ হয় এক রান। শেষ ২ বলে যখন দরকার ২ রান তখন লেগ সাইড দিয়ে ছক্কা মেরে বুনো উল্লাসে মাতেন মাদান্ডে। ওভার থেকে আসে ২৪ রান! ম্যাচ সেরার পুরস্কারও জেতেন তিনিই। ২ ছক্কায় ৫ বলে ১৫ রান করেন মাদান্ডে।

শুরুতেই উইকেট হারালেও দ্বিতীয় উইকেটে ৭৪ রানের জুটি গড়ে জিম্বাবুয়েকে লক্ষ্যের পথে এগিয়ে নেন আরভিন ও ব্রায়ান বেনেট। সেখান থেকেই ১৪ বলের অবিচ্ছিন্ন ৩৫ রানের জুটিতে দলকে স্মরণীয় জয় এনে দেন জঙ্গুয়ে ও মাদান্ডে।

চারিথ আসালাঙ্কা ও ম্যাথিউসের চমৎকার ব্যাটিংয়ে  গড়েন ৭৯ বলে ১১৮ রানের জুটি। ৩ ছক্কা ও ৫ চারে ৩৯ বলে ৬৯ রানের বিধ্বংসী ইনিংস খেলেন আসালাঙ্কা। ম্যাথিউস ৫১ বলে ৬৬ রানের অপরাজিত ইনিংসে ২ ছক্কা ও ৬ চার মারেন। তাদের নৈপুণ্যে লড়াই করার মতো পুঁজি পেলেও দিন শেষে তাদের পরজয় হয়।

আগামী বৃহস্পতিবার সিরিজ নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App