×

খেলা

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে বেনজেমার মামলা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০২৪, ০৯:৪৪ এএম

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে বেনজেমার মামলা

ফ্রান্সের তারকা ফুটবলার করিম বেনজেমার (৩৬) সঙ্গে মুসলিম ব্রাদারহুডের সম্পর্ক রয়েছে বরে অভিযোগ করেছেন ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড দারমানিন। এমন অভিযোগ করায় তার বিরুদ্ধে মানহানির মামলা করেছেন বেনজেমা।

বেনজেমার আইনজীবী বলেছেন, জেরাল্ডের এমন মন্তব্য বেনজেমার সম্মান ও সুনামকে ক্ষুণ্ণ করেছে। খবর বিবিসির।

ইসরায়েল গাজায় হামলা চালানো শুরুর পর বেনজেমা টুইটারে এক পোস্টে বলেন, ‘আবারো অন্যায়ভাবে বোমা হামলা শুরু হয়েছে, আর এ হামলা থেকে রেহাই পাচ্ছে না নারী ও শিশুরা।’ এই পোস্টের পরই দারমানিন বেনজেমা সম্পর্কে এমন মন্তব্য করেন।  

দারমানিন বলেন, ৭ অক্টোবর হামাসের হামলায় নিহত আনুমানিক ১ হাজার ৩০০ ইসরায়েলির বিষয়ে কোন সহানুভূতি প্রকাশ করেনি বেনজেমা। ফরাসি সাবেক এই স্ট্রাইকার মুসলিম ব্রাদারহুডের সাথে তার সম্পর্কের জন্য সুপরিচিত।’

তিনি আরো বলেন, আমরা মুসলিম ব্রাদারহুডের সাথে লড়াই করছি, কারণ এটি একটি জিহাদি সংগঠন।’  সিনিউজকে সাক্ষাৎকারে তিনি এমন কথা বলেন।

করিম বেনজেমা এখন সৌদি আরব লিগে খেলছেন। তিনি এসব অভিযোগ অস্বীকার করেছেন এবং মন্ত্রীর এমন অপবাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার হুমকি দিয়েছেন।

মঙ্গলবার ফরাসী গণমাধ্যমে প্রকাশিত বেনজেমার ৯২ পৃষ্ঠার অভিযোগে তিনি বলেন, ‘মুসলিম ব্রাদারহুড সংগঠনের সাথে তার কখনোই সামান্যতম যোগসূত্র ছিল না, বা এর সদস্য বলে দাবি করে এমন কারো সাথে তার কোন যোগাযোগ ছিলো না।’

এর আগেও একবার করিম বেনজেমার বিরুদ্ধে জাতীয় সংগীত গাইতে অস্বীকৃতি ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় অসহিষ্ণুতা ছড়ানোর অভিযোগ করেছিলেন দারমানি।

উল্লেখ্য মুসলিম ব্রাদারহুড প্রায় ৮০ বছর আগে মিশরে প্রতিষ্ঠিত হয়েছিল। এটি হামাসসহ আধুনিক অনেক ইসলামী সংগঠনের কাছে আদর্শ। যদিও এটি একটি আদর্শিক আন্দোলন, যার কোনো আনুষ্ঠানিক কাঠামো নেই। মুসলিম ব্রাদারহুড মিশর রাশিয়া এবং সৌদি আরবসহ আরো বেশ কয়েকটি দেশে নিষিদ্ধ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App