×

খেলা

ক্রিকেট থেকে বিদায় নিলেন মার্শ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ জানুয়ারি ২০২৪, ০৩:২৫ পিএম

ক্রিকেট থেকে বিদায় নিলেন মার্শ

সব ধরণের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন অস্ট্রেলিয়ার শন মার্শ। বিগ ব্যাশ লিগে সিডনি থান্ডারের বিপক্ষে মেলবোর্ন রেনেগেডসের হয়ে ম্যাচটিই হবে তার ক্যারিয়ারের সর্বশেষ ম্যাচ।

শন মার্শ  অবসরের ঘোষণা দিয়ে বলেন, ‘রেনেগাডসের হয়ে খেলতে ভালোবাসি। এখানে আমার কয়েকজন মহৎ লোকের সঙ্গে পরিচয় হয়েছে, গত পাঁচ বছরের বন্ধুত্বটা সারাজীবন মনে থাকবে। এ দলটা আমার জন্য স্পেশাল; ভালো সতীর্থ, তার চেয়েও ভালো বন্ধু।’ 

সতীর্থদের ও সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে মার্শ বলেন, ‘আমাদের সমর্থকরা খুবই অনুরাগী, এই জার্নিতে আমি তাদের কৃতজ্ঞতা জানাই। আমাদের সঙ্গেই থাকুন, এই দলটায় অনেক মেধাবী লোক আছে। আমার বিশ্বাস তারা সেরা পজিশনেই থাকবে।’

আইপিএলের অভিষেক আসরে সব থেকে বেশি রান করে নজর কেড়েছিলেন শন। সেই সাফল্যের সুবাদে ডাক পেয়েছিলেন অস্ট্রেলিয়া জাতীয় দলে। দেশের হয়ে ৩৮টি টেস্ট, ৭৩টি একদিনের ম্যাচ এবং ১৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে ১৩টি শতরানসহ প্রায় ৯ হাজার রান রয়েছে তার। 

বাঁহাতি টপ অর্ডার ব্যাটার স্পিন বোলিংও করতে পারতেন। যদিও আন্তর্জাতিক ক্রিকেটে তাকে কখনও বল করতে দেখা যায়নি। এ বারের বিগ ব্যাশ লিগে পাঁচটি ম্যাচ খেলে ৪৫.২৫ গড়ে ১৮১ রান করেছেন তিনি। দু’টি অর্ধশতরান এসেছে তার ব্যাট থেকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App