×

খেলা

ব্রাজিলের কোচ দিনিজ বরখাস্ত

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৬ জানুয়ারি ২০২৪, ০২:২০ পিএম

ব্রাজিলের কোচ দিনিজ বরখাস্ত

বরখাস্ত করা হয়েছে ব্রাজিলের কোচ ফার্নান্দো দিনিজকে। টানা ব্যর্থতার কারণে ৪৯ বছর বয়েসী এই কোচকে বরখাস্ত করা হলো। ব্রাজিলের ফুটবল ফেডারেশনের পদ ফিরে পেয়ে এডনালদো রদ্রিগেজ বরখাস্ত করলেন দিনিজকে। ২০২৩ সালের জুলাই বছরের জন্য দায়িত্ব পেয়েছিলেন দিনিজ।

 ৪৯ বছর বয়েসী এই কোচ কদিন আগেই জিতেছিলেন দক্ষিণ আমেরিকার সেরা কোচের খেতাব। কিন্তু সেটি তাকে রক্ষা করতে পরলো না। এক অফিসিয়াল বার্তায় দিনিজের বিদায় নিশ্চিত করেছে ব্রাজিল ফুটবল পরিচালনা পরিষদ।

 ২০২৬ বিশ্বকাপের বাছাইপর্বে ম্যাচ খেলেছে ব্রাজিল এরমধ্যে জিতেছে ম্যাচ। এক ড্র হার নিয়ে তারা এখন পয়েন্ট তালিকার ৬ষ্ঠ অবস্থানে। এটিই দিনিজের অবস্থান নড়বড়ে করে দিয়েছে।

 অথচ কোচিংয়ের শুরুতেই বলিভিয়ার বিপক্ষে - গোলের দুর্দান্ত জয় পায় ব্রাজিল দল। আসে পেরুর বিপক্ষেও  - গোলের জয়। কিন্তু সোনালী সময়টা ওখান অতীত। ভেনিজুয়েলার সঙ্গে গোলশুন্য, উরুগুয়ের কাছে - গোলের হার আর কলম্বিয়ার কাছে - গোলের হারে যেন বড়সর ধাক্কা খায় ব্রাজিল। সর্বশেষ নভেম্বরে আর্জেন্টিনার কাছে - গোলে হারের মধ্য দিয়ে নিজেদের ইতিহাসে প্রথমবার ঘরের মাঠে বিশ্বকাপ বাছাইপর্বে হারের মুখ দেখে সেলেসাওরা।

 আর এসবকিছু মিলিয়ে কোচের পদ টিকতে পারেননি দিনিজ। রিও ডে জেনিরোর আদালতে ফুটবল ফেডারেশন সভাপতি এডনালদো রদ্রিগেজের বহিস্কার আদেশ প্রত্যাহারের একদিনের মাথায় ছাঁটাই করা হলো দিনিজকে। এরইমধ্যে নতুন কোচ খুঁজতে শুরু করেছে ব্রাজিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App