×

খেলা

কোহলির উপদেশেই উইকেট পেয়েছিলেন সিরাজ!

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২৪, ০২:৫৯ পিএম

কোহলির উপদেশেই উইকেট পেয়েছিলেন সিরাজ!

বিরাট কোহলি এখন আর ভারতীয় দলের ক্যাপ্টেন নন। কিন্তু মাঠে তার নেতৃত্ব নজর এড়ায় না কারোরই। রোহিত শর্মা দলের অধিনায়ক হলেও দলের সাহায্যে মাঝেমধ্যেই এগিয়ে আসেন কোহলি। সে রকমই এক ঘটনা দেখা গেল ভারত বনাম দক্ষিণ আফ্রিকা মধ্যকার দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলায়। কোহলির উপদেশ মেনে উইকেট পেলেন মোহাম্মদ সিরাজ।

ম্যাচে কোহলিকে দেখা গেছে বোলারদের সাথে আলোচনা করতে। মার্কো জনসনের উইকেট পেতে তাই কোহলির অবদানকে স্বীকার করছে সবাই। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে এমনই একটি ভিডিও। সেখানে কোহলিকে দেখা গেছে, হাতের ইশারায় সিরাজকে একটি আউটসুইঙ্গার বল করার নির্দেশ দিতে। ক্রিজে থাকা ব্যাটার যাতে এগিয়ে এসে বল খেলতে প্রলুব্ধ হয়। আর হয়েছেও তাই, খেলতে গিয়ে উইকেট কিপারের হাতে ক্যাচ দেন ব্যাটার। কোহলির এমন কৌশলের কাছের পরাস্ত হয় ব্যাটার।

ভারতের সাবেক অধিনায়কের সে কৌশল দারুণভাবে কাজে লাগিয়েছেন সিরাজ। কোহলির পরামর্শ মেনে নিখুঁত একটি বল করেন তিনি। আর সেই বল খেলতে একইভাবে এগিয়ে এসে খেই হারান জনসন। তার ব্যাটের কোনায় লেগে বল চলে যায় উইকেট কিপারের হাতে। ৩ বলে শূন্য রান করে আউট হন জনসন।

এই উইকেট নিয়েই চলমান ইনিংসে ৫ উইকেট শিকার করেন সিরাজ। পরে নেন আরও ১টি উইকেট। দক্ষিণ আফ্রিকা অলআউট হয়ে যায় মাত্র ৫৫ রানে। কেরিয়ারের সেরা বোলিং ফিগারের দেখা পান সিরাজ। ১৫ রানে তুলে নেন গুরুত্বপূর্ণ ৬টি উইকেট। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App