×

খেলা

বিকেএসপির নিষেধাজ্ঞা তুলে নিল বাফুফে

Icon

প্রকাশ: ০৩ জানুয়ারি ২০২৪, ০২:৫৯ পিএম

বিকেএসপির নিষেধাজ্ঞা তুলে নিল বাফুফে

মাস না পেরুতেই বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) ওপর আরোপিত নিষেধাজ্ঞা তুলে নিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।পাশাপাশি এক লাখ টাকার আর্থিক জরিমানাও মওকুফ করেছে সংস্থাটি।

মঙ্গলবার (২ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমেএ নিষেধাজ্ঞা তুলে নেয়ার পাশাপাশি আরও কয়েকটি বিষয়ে সিদ্ধান্ত জানায় বাফুফে। 

বিজ্ঞপ্তিটিতে বলা হয়, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আপিল কমিটির সুপারিশ অনুযায়ী সিদ্ধান্ত নিয়েছে বাফুফে। এতে মোট তিনটি বিষয়ে সিদ্ধান্ত দেয়া হয়েছে। 

প্রথমত আবাহনী লিমিটেড ঢাকার টিম ম্যানেজার কাজী নজরুল ইসলামকে পূর্বে জরিমানা করা ৩০ হাজার টাকা বহাল রাখা হয়েছে। এছাড়া তার নিজ দলের পক্ষে ৪ খেলার পরিবর্তে সর্বমোট ২ খেলা থেকে বিরত থাকার নির্দেশ দেয়া হয়েছে। আর ভবিষ্যতে এই ধরনের কার্যক্রম হতে বিরত থাকার জন্য কঠোরভাবে সতর্ক করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

দ্বিতীয় সিদ্ধান্তে বিকেএসপিকে দেয়া ১ বছরের নিষেধাজ্ঞা ও ১ লাখ টাকা আর্থিক জরিমানা মওকুফ করেছে বাফুফে। এছাড়াও বিকেএসপির আওতাধীন খেলোয়াড় অন্য যেকোনো ক্লাব বা প্রতিষ্ঠানের পক্ষে ছাড়করণের প্রক্রিয়ায় স্বচ্ছতার তাগিদ দেয়া হয়েছে। গত ১০ ডিসেম্বর বিকেএসপির শাস্তির বিষয়ে জানিয়েছিল বাফুফে। সে হিসেবে এক মাসের মধ্যেই শাস্তি মওকুফ করল প্রতিষ্ঠানটি।

এ দিকে বিকেএসপির সিনিয়র কোচ মো. শাহীনুল হক কর্তৃক আপিলের প্রেক্ষিতে সংশ্লিষ্ট বিভিন্ন তথ্য উপাত্ত পর্যালোচনা করে তাকে ফুটবল সংশ্লিষ্ট সকল ধরনের কার্যকলাপ থেকে ১ বছরের নিষেধাজ্ঞা এবং ২৫ হাজার টাকা আর্থিক জরিমানা মওকুফ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App