×

খেলা

বিশ্বকাপে বাজে পারফরমেন্স: তামিমকে ডেকেছে তদন্ত কমিটি

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৩ জানুয়ারি ২০২৪, ০১:০৫ পিএম

বিশ্বকাপে বাজে পারফরমেন্স: তামিমকে ডেকেছে তদন্ত কমিটি

ছবি: ইন্টারনেট

বিশ্বকাপে বাংলাদেশ দলের বাজে পারফরমেন্সের কারণ খুঁজতে গঠিত বিশেষ তদন্ত কমিটির সামনে মুখোমুখি হতে যাচ্ছেন তামিম ইকবাল। গেল বিশ্বকাপে ৯ ম্যাচের মধ্যে মাত্র দুই ম্যাচে এসেছিল জয়। জয় না পাওয়া ম্যাচগুলোতেও ছিল বড় রকমের ব্যর্থতা। ন্যূনতম প্রতিদ্বন্দ্বিতাও কোনো ম্যাচেই করতে পারেনি বাংলাদেশের ক্রিকেটাররা। 

বিশ্বকাপের পরপরই ব্যর্থতার পর্যবেক্ষণ করতে তদন্ত কমিটি গঠন করার কথা জানিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সেই কমিটির কার্যক্রম শুরু হয়েছে। তবে এবার তদন্ত কমিটিতে ডাক পড়েছে বিশ্বকাপ না খেলা তামিম ইকবালের। যদিও দলের সাবেক অধিনায়ককে ঠিক কোন কোন ইস্যুতে আলাপের জন্য ডাকা হয়েছে তা নিয়ে আছে প্রশ্ন। 

তামিমকে তদন্ত কমিটিতে ডাকার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন তদন্ত কমিটির সদস্য আকরাম খান। ওমরা হজ করতে সৌদি আরবে অবস্থান করছেন তামিম ইকবাল। জানা গেছে দ্রুতই ফিরবেন দেশে। এরপর মুখোমুখি হবেন বিশ্বকাপ ব্যর্থতায় গঠন করা বিসিবির তদন্ত কমিটির।  

এর আগে ভারত বিশ্বকাপ বাজে খেলে সমালোচনার তিরবিদ্ধ হয়েছেন ক্রিকেটার, কোচ, নির্বাচক থেকে শুরু করে বিসিবির কর্মকর্তারাও। বিসিবি তবু অনেকটা সময় এ নিয়ে প্রতিক্রিয়াহীন ছিল। বিশ্বকাপ পারফরম্যান্স মূল্যায়নে বোর্ডের তরফ থেকে তাৎক্ষণিক কোনো উদ্যোগও দেখা যায়নি। বিসিবির মৌনতা ভাঙে বিশ্বকাপে বাংলাদেশ শেষ ম্যাচ খেলে ফেলার ১৮ দিন পর।

২৯ নভেম্বর রাতে বিসিবি সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে বিশ্বকাপ পারফরম্যান্স মূল্যায়নের উদ্দেশ্যে তিন সদস্যের বিশেষ কমিটি গঠনের সিদ্ধান্ত জানায়। কী কী কারণে দলটা বিশ্বকাপে এ রকম বাজে খেলল, সেসব অনুসন্ধান করে বের করার দায়িত্ব দেয়া হয় বোর্ড পরিচালক এনায়েত হোসেনের নেতৃত্বাধীন কমিটিকে। কমিটি তাদের পর্যবেক্ষণ ও সুপারিশ জানাবে বিসিবিকে।  

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App