×

খেলা

পাকিস্তানের বিপক্ষে সিরিজে ফিরছেন উইলিয়ামসন

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৩ জানুয়ারি ২০২৪, ১১:২১ এএম

পাকিস্তানের বিপক্ষে সিরিজে ফিরছেন উইলিয়ামসন

ছবি: ইন্টারনেট

৯ মাস আগে হাঁটুতে পাওয়া চোটের পুনর্বাসন প্রক্রিয়ায় থাকায় দীর্ঘ বিশ্রামের পর পাকিস্তানের বিপক্ষে সিরিজ দিয়ে আবার ক্রিকেটে ফিরছেন উইলিয়ামসন।  বিগত আইপিএলে এসিএল ইনজুরিতে পড়ার পর থেকেই মাঠে আসা-যাওয়ার মধ্যে ছিলেন নিউজিল্যান্ডের নিয়মিত অধিনায়ক। বিশ্বকাপে এসেছিলেন খানিক শঙ্কা নিয়ে। বিশ্বকাপের পর বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে থাকলেও ছিলেন না সাদা বলের ফরম্যাটে। 

তবে টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে পরিপূর্ণ ঝুঁকি নিতেও রাজি না নিউজিল্যান্ড।  ১২ জানুয়ারি শুরু হতে যাওয়া ৫ ম্যাচ সিরিজের তৃতীয় ম্যাচেও তাকে বিশ্রামে রাখা হবে। সেই ম্যাচে অধিনায়ক থাকবেন মিচেল স্যান্টনার। বিশ্রামের তালিকায় আছে বিশ্বকাপে আলো ছড়ানো রাচীন রবীন্দ্রের নামও। তরুণ এই অলরাউন্ডারের বিশ্রাম প্রয়োজন বলে জানিয়েছেন নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড। তিনি বওেলন, রাচিনের মতো তরুণ খেলোয়াড়ের অপরিসীম গুরুত্ব আছে নিউজিল্যান্ড ক্রিকেটে। আমরা তার ভালো থাকার ওপর জোর দিতে চাই।

কোচ স্টিড এও জানালেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনাতেও আছেন তিনি। ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ দিয়ে ফিরবেন মাঠে। দলে ফিরেছেন আরও তিনজন। বাংলাদেশের বিপক্ষে সাদা বলের সিরিজ না খেলা ওপেনার ডেভিন কনওয়ে আর বিশ্বকাপে চোট পাওয়া পেসার ম্যাট হেনরি ও লকি ফার্গুসন এই সিরিজ দিয়ে ফিরবেন আন্তর্জাতিক ক্রিকেটে। চোটের কারণে দলে সুযোগ পাননি পেসার কাইল জেমিসন ও স্পিনার মিচেল ব্রেসওয়েল। 

নিউজিল্যান্ড স্কোয়াড: কেইন উইলিয়ামসন (অধিনায়ক), ডেভন কনওয়ে, ফিন অ্যালেন, টিম সাইফার্ট, ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, জশ ক্লার্কসন, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, ইশ সোধি, টিম সাউদি, লকি ফার্গুসন, অ্যাডাম মিলনে ও বেন সিয়ার্স।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App