×

খেলা

মরগান ঝড়ে উড়ে গেল পাকিস্তান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ আগস্ট ২০২০, ০৮:৫৫ এএম

মরগান ঝড়ে উড়ে গেল পাকিস্তান

৩৩ বলে ৬৬ রানে নান্দনিক ইনিংস খেলার পথে বাউন্ডারি হাঁকান ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে ১-০ ব্যবধানে সিরিজে এগিয়ে গেল স্বাগতিক ইংল্যান্ড। এই ম্যাচে পাকিস্তানি বোলারদের পাড়া-মহল্লার মানের বোলারে পরিণত করেন ইংল্যান্ডের ব্যাটসম্যানরা। বিশেষ করে ইংলিশ অধিনায়ক ইয়ন মরগানের কথা না বললেই নয়। ৩৩ বলে ৬৬ রান করে ইংল্যান্ডের জয় অগ্রণী ভূমিকা রাখেন তিনি। তার ইনিংসে ৬টি চার এবং ৪টি ছক্কার মার ছিল দেখার মত।

বৃষ্টিতে পরিত্যক্ত হওয়া প্রথম ম্যাচে ৭০ রান করা বেনটন রবিবারের দ্বিতীয় ম্যাচে ১৬ বলে ২০ রান করে আউট হন। এরপর বেয়ারস্টো ২৪ বলে ৪৪ রান করে সাজঘরে ফিরলেও ডেভিড মালান ৫৪ রানে অপরাজিত ছিলেন। শাদাব খান ৩৪ রানে তিনটি উইকেট লাভ করেন। ইংলিশদের অপর উইকেটটি লাভ করেন হারিস রউফ।

এর আগে পাকিস্তান স্বাগতিক ইংল্যান্ডকে ১৯৬ রানের টার্গেট দিয়েছিল। পুরো ২০ ওভার খেলে ৪ উইকেট হারিয়ে ১৯৫ রান করে মিজবাহ উল হকের শিষ্যরা।

টসে জিতে প্রথমে ইংল্যান্ডকে ব্যাট করতে পাঠান ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মরগান। তবে টসে জিতে তার ব্যাট নেয়ার সিদ্ধান্ত যে ভুল ছিল তা প্রমাণ করে দেন দুই পাকিস্তানী ওপেনার বাবর আজম ও ফখর জামান। তারা দুজন মিলে উদ্ধোবনী জুটিতে ৭২ রান এনে দেন। দলীয় ৭২ রানের সময় ব্যাক্তিগত ৩৬ রান করে আউট হন ফখর।

এরপর ওয়ান ডাউনে ব্যাট করতে নামা মোহাম্মদ হাফিজকে নিয়ে ৪০ রানের পার্টনারশীপ গড়ার পর দলীয় ১১২ ও ব্যাক্তিগত ৫৬ রান করে আউট হন বাবর আজম। তবে এক প্রান্তে ধরে খেলতে থাকেন হাফিজ । তিনি শোয়েব মালিককে নিয়ে গড়ে তোলেন আরো ৪০ রানের পার্টনারশিপ। ১৬২ রানের সময় ১৪ রান করে বিদায় নেন মালিক। অপরদিকে হাফিজ ৬৯ রান করে আউট হন। ইংল্যান্ডের হয়ে ৪ ওভার করে ৩২ রান দিয়ে ২টি উইকেট তুলে নেন আদিল রশিদ। আর একটি করে উইকেট তুলে নেন ক্রিস জর্ডান ও টম কুরান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App