×

খেলা

একশো দশ ম্যাচ পর ফাইনালে পিএসজি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ আগস্ট ২০২০, ১০:৫০ এএম

একশো দশ ম্যাচ পর ফাইনালে পিএসজি

ম্যাচের ১৪ মিনিটের সময় মারকুইনহোসকে দিয়ে গোল করানোর পর নেইমার ও মারকুইনহোসের উল্লাস।

জার্মান ক্লাব আরবি লাইপজিগকে ৩-০ গোলে হারিয়ে অবশেষে নিজেদের ক্লাবের ইতিহাসে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের টিকেট পেয়েছে পিএসজি। তবে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পৌছতে তাদের খেলতে হয়েছে ১১০টি ম্যাচ। এর মাধ্যমে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচ খেলে ফাইনালে উঠার নতুন রেকর্ড গড়েছে প্যারিসের ক্লাবটি। এর আগে ৯০ ম্যাচ খেলে ফাইনালে পৌছে সবচেয়ে বেশি ম্যাচ খেলে ফাইনালে পৌছার রেকর্ডটি ছিল ইংলিশ ক্লাব আর্সেনালের দখলে।

পিএসজির ফাইনালে উঠার মাধ্যমে ফ্রান্স থেকে পঞ্চম দল হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করলো কোনো ক্লাব। সেই ২০০৩-০৪ মৌসুমে ফরাসি দল মোনাকো যে ফাইনালে উঠেছিল এরপর আর কোনো দল ফাইনালে উঠতে পারেনি।

ম্যাচটিতে পিএসজির হয়ে গোল করেন মারকুইনহোস, অ্যাঞ্জেল ডি মারিয়া ও জুয়ান বার্নাট। ম্যাচের ১৩ মিনিটে মারকুইনসহোস নেইমারেরর সেটপিস থেকে ও ৪৩ মিনিটে ডি মারিয়া সেই নেইমারের অসাধারণ পাস থেকে তাদের গোলগুলো করেন। অপরদিকে ম্যাচের ৫৬ মিনিটে ডি মারিয়ার অ্যাসিস্টে গোল করেন জুয়ান বার্নাট।

লাইপজিগকে পিএসজি ৩-০ গোলে হারালেও ম্যাচের ব্যবধান হতে পারতো ৮-০। কারণ নেইমার নিজে ৩টি সহজ সুযোগ ও কিলিয়ান এমবাপ্পে গোল করার দুটো সহজ সুযোগ হাতছাড়া করেন। তবে তারা দুজন নিজে গোল করার সুযোগ হাতছাড়া করলেও দলের বাকিদের উজ্জীবিত রাখতে দারুণ ভ‚মিকা পালন করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App