×

খেলা

ক্ষুধার্ত ভিলার বিপক্ষে আর্সেনালের হোঁচট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জুলাই ২০২০, ১২:২৪ পিএম

ক্ষুধার্ত ভিলার বিপক্ষে আর্সেনালের হোঁচট

ত্রেজকুয়েটকে সতীর্থের অভিনন্দন। ছবি: ইন্টারনেট

ক্ষুধার্ত বাঘের সামনে তার চেয়েও বড় ও ভয়ংকর কুমিরও তুচ্ছ। বাঘের যখন ক্ষুধা লাগে তখন গরু মহিষ না পেলে সে পানিতে নেমে পরে কুমির শিকার করতে। তেমনই একটি জয়ের জন্য বেশ ক্ষুধার্ত ছিল অ্যাস্টন ভিলা। কারণ জয় না পেলে প্রিমিয়ার লিগ থেকে দ্বিতীয় বিভাগ চ্যাম্পিয়নশীপে নেমে যেতে হবে তাদের। আর জয়ের এমন ক্ষুধা ছিল বলেই আজ প্রিমিয়ার লিগে শক্তিশালী দল আর্সেনালকে ১-০ গোলে হারাতে সমর্থ হয়েছে তারা।

এই জয়ের মাধ্যমে ৩৭ ম্যাচ শেষে বর্তমানে পয়েন্ট টেবিলে ১৯ নাম্বার স্থান থেকে ১৭ নাম্বারস্থানে উঠে এসেছে তারা। ফলে এখন লিগে নিজেদের শেষ ম্যাচটিতে জয় পেলেই প্রিমিয়ার লিগে টিকে থাকতে পারবে তারা। ম্যাচটিতে অ্যাস্টন ভিলার হয়ে একমাত্র গোলটি করেন ত্রেজগুয়েট। ম্যাচের ২৭ মিনিটে গোলটি করেন তিনি।

এই হারের মাধ্যমে সরাসরি ইউরোপা লিগে খেলার সুযোগ হারিয়ে ফেলেছে আর্সেনাল। শুধু তাই নয় তারা এখন যদি তাদের শেষ ম্যাচটিতে জয় পায় তাহলে মৌসুম শেষ করতে পারবে ৮ নম্বর স্থানে থেকে। এরফলে ১৯৯৫ সালের পর এটি তাদের জন্য সবচেয়ে বাজে মৌসুম হবে। আর্সেনালের সামনে এখন ইউরোপা লিগে খেলার একমাত্র উপায় হলো আগামী ১ আগস্ট এফ এ কাপে চেলসিকে হারাতেই হবে।

এর আগের ম্যাচে ওয়াটফোর্ডকে ৪-০ গোলে হারায় ম্যানসিটি। আর ম্যানসিটি ওয়াডফোর্টকে হারানোর পরই অ্যাস্টন ভিলার সামনে ১৭ নম্বরস্থানে উঠে আসার সুযোগ তৈরি হয়। আর তারা সুযোগটি বেশ ভালোভাবেই কাজে লাগিয়েছে। ম্যাচটিতে ম্যানসিটির হয়ে জোড়া গোল করেন রহিম স্টার্লিং। একটি করে গোল করেন ফোডেন ও লাপোর্তে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App