×

খেলা

ধোনির বন্দনায় গম্ভীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মে ২০২০, ০৪:১৪ পিএম

ধোনির বন্দনায় গম্ভীর

গম্ভীর ধ্বনি

ভারতীয় ক্রিকেট দলে বর্তমানে জুনিয়রদের প্রতি কোনো দায়িত্ব নেই সিনিয়রদের এমনটাই মনে করেন সাবেক বাঁহাতি ওপেনার গৌতম গম্ভীর। শচিন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি, রাহুল দ্রাবিড়, অনিল কুম্বলেদের মতো তারকারা যখন দলে ছিলেন, তখন জুনিয়র ক্রিকেটারদের তারা ভালো খেলার অনুপ্রেরণা যোগাতেন।

পরবর্তী সময়ে এ কাজটা করেছেন মহেন্দ্র সিং ধোনি। তিনিও সবসময় জুনিয়র ক্রিকেটারদের কাঁধে হাত রেখে সাহস দেয়ার চেষ্টা করেছেন। কিন্তু বর্তমানে কোহলি, রোহিত শর্মারা বড় তারকা হয়ে গেলেও, এ জিনিসটা তাদের মধ্যে নেই বলেই মনে করেন গম্ভীর।

তাই তিনি পরামর্শ দিয়েছেন কোহলি-রোহিত যেন ধোনিকে দেখে বিষয়টা বুঝতে শেখে। শুধু তাই নয়, গম্ভীরের মতে বর্তমানে রোহিত শর্মা যে উচ্চতায় দাঁড়িয়ে আছেন, তার পেছনে বড় অবদানও ধোনির। তিনি শুরু থেকেই সাপোর্ট দিয়েছেন বলে, রোহিত আজকের জায়গায় পৌঁছতে পেরেছেন মনে করেন সাবেক ওপেনার।

ধোনির প্রশংসা করতে গিয়ে গম্ভীর বলেন বলেন, বর্তমানে রোহিত শর্মা যেখানে রয়েছে, এটা পুরোপুরি ধোনির কারণে। আপনারা হয়তো নির্বাচক কমিটি, টিম ম্যানেজম্যান্টের কথা বলবেন। তবে আপনি যদি অধিনায়কের সমর্থন না পান, তাহলে সবকিছু মূল্যহীন। অধিনায়কের হাতেই সবকিছু। দীর্ঘসময় ধরে ধোনি যেভাবে রোহিতকে সাপোর্ট দিয়েছে, আমার মনে হয় না অন্য কোন খেলোয়াড় এটা পেয়েছে।

তিনি আরো বলেন,আমি আশা করবো, শুভমান গিল, সানজু স্যামসন বা তরুণ প্রজন্মের যেই হোক না কেন; তারা যেন একইধরনের সমর্থনটা পায়। রোহিত এখন সিনিয়র খেলোয়াড়। তার কাছ থেকে আশা থাকবে, সে যেন জুনিয়রদের সাহস দেয়। যথাযথ সমর্থন পেলে একজন খেলোয়াড় কী করে বিশ্বমানের হতে পারে, তার উদাহরণ হতে পারে রোহিত। আমি আশা করছি, ধোনি যেভাবে তরুণ খেলোয়াড়দের পাশে ছিল, বিরাট কোহলি এবং রোহিত শর্মাও তা করবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App