×

খেলা

বুড়োদের বদলে তরুণদের জায়গা দিতে বললেন রমিজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ এপ্রিল ২০২০, ০৫:২৬ পিএম

বুড়োদের বদলে তরুণদের জায়গা দিতে বললেন রমিজ

রমিজ

বিশ্বকাপ বা আইসিসির কোনো বৈশ্বিক ইভেন্ট আসলেই অভিজ্ঞ খেলোয়াড়দের ডাকা হয়। কারণ এমন বড় আয়োজনগুলোতে অভিজ্ঞদের উপরই ভরসা রাখতে চান নির্বাচকরা। তবে এমন মানুষিকতা থেকে পাকিস্তানকে বের হয়ে আসতে আহবান জানিয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও ধারাভাষ্যকার রমিজ রাজা। তার মতে এমন জায়গায় তরুণদের জায়গা দেয়া উচিত। নয়তো তরুণরা নিজেদের প্রমাণের সুযোগ পাবে কোথায়?

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোর সঙ্গে এক আলাপচারিতায় এমনটি জানান রমিজ। তিনি বলেন, ‘এটা পাকিস্তানের মানষিকতা বিশ্বকাপ আসলে অভিজ্ঞদের ডাকা হয়। আমি স্বীকার করি ম্যাচ জিততে অভিজ্ঞতার প্রয়োজন আছে। কিন্তু আমি বিশ্বাস করি এখানে তরুণদের জায়গা দেয়া উচিত যেন তারা নিজেদের চেনাতে পারে। অভিজ্ঞতার দোহাই দিয়ে যদি তরুণদের সুুযোগই না দেয়া হয় তাহলে কিভাবে হবে?। আমি আবার বলছি অভিজ্ঞতার প্রয়োজন আছে। কিন্তু তাই বলে আপনি ৩৭ ৩৮ বছরের কাউকে যদি সুযোগ দেন এটা কিভাবে হবে?

শুধু বিশ্বকাপই নয়। দ্বিপাক্ষিক সিরিজগুলোতেও তরুণদের সুযোগ দিতে হবে। কারণ নয়তো ভবিষ্যতের জন্য তা ভালো হবে না। এ ব্যপারে রমিজ বলেন, এদের সুযোগ না দিলে ভবিষ্যত কিভাবে বোঝা যাবে। আমি তাই বলি নতুনদের সুযোগ দিতে হবে বেশি।’

রমিজ এ কথাগুলো অনেকটা অভিজ্ঞ খেলোয়াড় শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজকে উদ্দেশ্য করে বলেছে। কারণ তারা দুজনই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের হয়ে খেলতে চাচ্ছেন। কিন্তু রমিজ এ দুজনইকেই আহবান জানিয়েছেন এখনই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে দেয়ার জন্য।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App