×

খেলা

প্রশিক্ষককে বাঘের খাঁচায় পুরেছিলেন টাইসন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২০, ০৬:২৮ পিএম

প্রশিক্ষককে বাঘের খাঁচায় পুরেছিলেন টাইসন

বক্সার মাইক টাইসন

আমেরিকান বক্সার মাইক টাইসনের মানুষখেকো প্রাণীর প্রতি আলাদা ভালোবাসা ছিল। এজন্য নিজের লাস ভেগাসের বাড়িতেই ২টি বড় বড় বাঘ লালন পালন করতেন তিনি। টাইসনের প্রশিক্ষক ও বন্ধু জেফ ফেনাচ জানিয়েছেন একবার মজা করে টাইসন তাকে বাঘের খাঁচায় ঢুকিয়ে দরজা আটকে দিয়েছিল। তবে টাইসনের মজার কারণে নিজের প্রাণপাখিটাই প্রায় উড়ে যেতে বসেছিল বলে জানান তিনি। ফক্স স্পোর্টস অস্ট্রেলিয়ার কাছে এমন ঘটনা জানান ফেনাচ।

ফেনাচ বলেন, ‘আমি যখন সর্বপ্রথম তার লাস ভেগাসের বাড়িতে যাই মাইক তখন আমাকে তার বাঘের খাঁচায় ভরে দিয়ে দরজা আটকে দেয়। যদিও আমি একজন সাহসী মানুষ ছিলাম। তবে সেই অভিজ্ঞতাটা ছিল ভয়ানক।’

রগচটা স্বভাবের টাইসন এর আগে নিজেই একবার নিউইয়র্ক চিড়িয়াখানায় গিয়ে গরিলার খাঁচায় ঢুকতে চেয়েছিলেন। ১৯৮৬ সালে স্ত্রীকে নিয়ে নিউইয়র্ক চিড়িয়াখানায় গিয়েছিলেন তিনি। সেখানে গরিলার খাঁচায় গিয়ে দেখেন একটি বড় গরিলা অন্য গরিলাগুলোকে বিরক্ত করছে। এজন্য তিনি গরিলার খাঁচার দায়িত্বে থাকা ব্যক্তিকে খাঁচা খুলে দিতে বলেছিলেন। কারণ তার ইচ্ছা হয়েছিল ওই বড় গরিলাকে একটি ঘুষি মারবেন তিনি। এজন্য খাচার দায়িত্বে থাকা ব্যক্তিকে ১০ হাজার ডলার দেয়ার প্রস্তাবও দিয়েছিলেন। কিন্তু তার এমন পাগলামির ইচ্ছা পূরণ করেননি সেই ব্যক্তি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App