×

খেলা

বিশ্বকাপে ব্যাটিং ব্যর্থতার কারণ জানালেন সাকিব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ ডিসেম্বর ২০২৩, ১১:৫১ এএম

বিশ্বকাপে ব্যাটিং ব্যর্থতার কারণ জানালেন সাকিব

সাকিব আল হাসান, ছবি: ইএসপিএন

বিশ্বকাপের আগে অনেকটা নাটকীয়ভাবে সাকিব আল হাসান অধিনায়কের দায়িত্ব পাওয়ায় সমালোচনা হয়েছে অনেক। পরে দলের ব্যর্থতায় অধিনায়ককে অভিযুক্ত করেছে ভক্ত ও সর্থকরা। সাকিব দলের প্রত্যাশা পূরণ করতে পারেননি, পাশাপাশি ইনজুরির কারণে ছিটকে গেছেন বেশ কয়েকটি ম্যাচ থেকে। ব্যাট হাতে টাইগার কাপ্তানকে দেখা গেছে একেবারেই নিষ্প্রভ। লম্বা সময় পর বিশ্বকাপের ব্যর্থতার কারণ নিয়ে মুখ খুলেছেন সাকিব।

বিশ্বকাপ ব্যর্থতার কারণ জানাতে গিয়ে সাকিব বলেন; ‘বিশ্বকাপের আগে আমি অসুস্থ ছিলাম। চোখের সমস্যা নিয়ে ডাক্তারের কাছে (ভারতে) গিয়েছিলাম। ডাক্তার বলেছে আমার চোখের রেটিনায় পানি জমেছে। তারা আমাকে ড্রপ দিয়েছিল এবং মানসিক চাপ কমানোর পরামর্শ দিয়েছিল। আমি জানিনা এটাই সমস্যার (চোখের দৃষ্টি কমে আসা) কারণ কিনা। পরে আমি আমেরিকায় আবারো ডাক্তার দেখাই । সেখানে ডাক্তার বলেছে সবকিছু স্বাভাবিকই আছে। হয়ত বিশ্বকাপ না থাকায় আমার মানসিক চাপও ছিল না।’

সদ্য শেষ হওয়া বিশ্বকাপে সাকিব আল হাসান একবারের জন্যও নিজের সেরাটা দেখাতে পারেননি। সান্ত্বনা বলতে শ্রীলঙ্কার বিপক্ষের ম্যাচে একটি মাত্র অর্ধশত রানের স্কোর। ২০১৯ সালে সাকিবের ব্যাট থেকে এসেছিল মোট ৬০৬ রান। বিপরীতে ২০২৩ বিশ্বকাপে সাকিব পেয়েছেন মাত্র ১৮৬ রান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App