×

খেলা

আইসিসির সমালোচনায় এবার প্যাট কামিন্সও

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ ডিসেম্বর ২০২৩, ০৮:৪৮ এএম

আইসিসির সমালোচনায় এবার প্যাট কামিন্সও

অস্ট্রেলিয়ার ক্রিকেটার উসমান খাজাকে তার ব্যাট বা জুতার শান্তির প্রতীক লাগাতে নিষেধ করে দিয়েছে আইসিসি। সেই সিদ্ধান্তে ইতোমধ্যেই সমালোচিত হতে হয়েছে তাদের। এবার এই প্রসঙ্গে আইসিসিকে একহাত নিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্সও। সাফ জানালেন, গাজায় মানবাধিকার সঙ্কটের বিরুদ্ধে যে অবস্থান খাজা নিয়েছেন তা মোটেই আগ্রাসী নয়।

সোমবার (২৪ ডিসেম্বর) ভারতীয় একটি সংবাদমাধ্যম জানায়, পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ব্যাট এবং জুতায় শান্তির প্রতীক হিসেবে একটি কালো রংয়ের পায়রার স্টিকার লাগাতে চেয়েছিলেন খাজা। তার অনুমতি দেয়নি আইসিসি। কিন্তু তার সতীর্থ মার্নাস লাবুশেনকে ব্যক্তিগত ধর্মীয় বার্তা দিতে ব্যাটে ঈগলের স্টিকার লাগানোর ব্যাপারে অনুমতি দেয়া হয়েছে। খবর আনন্দবাজার পত্রিকার।

সেই ইস্যুতে বক্সিং ডে টেস্টের আগের দিন কামিন্স বলেছেন, ‘আমরা সবাই উজিকে (খাজা) সমর্থন করছি। ও যেটা বিশ্বাস করে সেটাই করছে এবং যথেষ্ট সম্মান দেখিয়েই করছে। গত সপ্তাহেই বলেছিলাম, ‘সব জীবনই সমান’। আমার মনে হয় না ও যেটা করছে সেটা খুব আগ্রাসী কিছু। পায়রার ব্যাপারেও একই কথা বলব।’

খাজার পাশে দাঁড়িয়ে কামিন্স আরো বলেছেন, ‘উজি এরকমই। আমার মনে হয় সবার সামনে ওর মাথা উঁচু করে দাঁড়ানো উচিত। যেটা ঠিক মনে করেছে সেটাই করেছে। তবে নিয়মও রয়েছে। আইসিসি ওকে একটি কাজ করতে নিষেধ করেছে। ওরাই নিয়ম তৈরি করে এবং সেটা আপনাকে মেনে নিতেই হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App