×

খেলা

শিবলীর সেঞ্চুরিতে ২৮২ রান করল বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ ডিসেম্বর ২০২৩, ০৩:২১ পিএম

শিবলীর সেঞ্চুরিতে ২৮২ রান করল বাংলাদেশ

আশিকুর রহমান শিবলী

এশিয়া অনূর্ধ্ব-১৯ কাপের ফাইনালে এবার হতাশ করেনি বাংলাদেশ। ৩ বার আসরে ফাইনাল খেলেছে টাইগাররা। ফাইনাল প্রতিবার হারলেও এবার জয়ের আশা করছে যুবারা। আরব আমিরাতে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে আশিকুর রহমান শিবলীর ব্যাটে ভর করে স্বাগতিক আরব আমিরাতের বিপক্ষে ৮ উইকেট হারিয়ে ২৮২ রান সংগ্রহ করে বাংলাদেশের যুবারা।

রবিবারের (১৭ ডিসেম্বর) ফাইনালে বাংলাদেশকে টসে জিতে আগে ব্যাট করতে পাঠায় আরব আমিরাত। ব্যাট হাতে দারুণ ফর্মে থাকা শিবলী পেয়েছেন শতরানের দেখা। এশিয়া কাপে এটি তার দ্বিতীয় সেঞ্চুরি। তার দারুণ ব্যাটের সুবাদে ৪২ ওভারে বাংলাদেশের সংগ্রহ ২৮২ রান। শিবলি করেন ১৪৯ বলে ১২৯ রান।

জিশান আলমের সঙ্গে ওপেনিং জুটি বেশি বড় না হলেও রিজওয়ানের সঙ্গে দ্বিতীয় উইকেটে ১২৫ রান করেছেন শিবলী। রিজওয়ান ফিরে গেলে শিবলী ছিলেন অবিচল। আরিফুলকে নিয়ে দলকে দিয়েছেন লড়াকু সংগ্রহ। তুলে নিয়েছেন আসরে নিজের দ্বিতীয় সেঞ্চুরি। এর আগে গ্রুপপর্বে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে প্রথম শতরানের দেখা পেয়েছিলেন এই যুব টাইগার।

চলতি বছর দারুণ কেটেছে যুব ক্রিকেটদলের এ উইকেটরক্ষকের। এবারের এশিয়া কাপের সেমিফাইনাল বাদ দিলে রান পেয়েছেন প্রায় সব ম্যাচে। গ্রুপপর্বে জাপানের বিপক্ষে ৫৫ রান এবং আরব আমিরাতের বিপক্ষে খেলেছিলেন ৭১ রানের ইনিংস। পরে শ্রীলঙ্কার বিপক্ষে খেলেন ১১৬ রানের দারুণ এক ইনিংস।

চলতি বছর নভেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে ৬২ রান এবং ভারতের বিপক্ষে ১৩৫ রানের দুটি ঝলমলে ইনিংস খেলেছিলেন এ তরুণ সেনসেশন। সবকিছিু মিলিয়ে সময় এখন যেন বাংলার এই যুব উইকেটরক্ষকে পক্ষে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App