×

খেলা

নিউজিল্যান্ডে টাইগারদের বিজয় দিবস উদযাপন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০২৩, ০৩:২৭ পিএম

নিউজিল্যান্ডে টাইগারদের বিজয় দিবস উদযাপন

বাংলাদেশ ক্রিকেট দল

সারাদেশে পালিত হচ্ছে মহান বিজয় দিবস। কিন্তু এই দিনে দেশে নেই জাতীয় দলের ক্রিকেটাররা। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে এখন নিউজিল্যান্ডে অবস্থান করছেন জাতীয় দলের ক্রিকেটাররা। নিউজিল্যান্ডে থেকেও বিজয় দিবস উদযাপন করছেন শান্ত-সৌম্যরা।

বিসিবির ফেসবুক পেজে পোস্ট করা একটি ছবিতে দেখা গেছে বিজয় দিবসে বাংলাদেশের পতাকা হাতে ছবি তুলেছেন ক্রিকেটাররা। পাশাপাশি উপস্থিত ছিলেন দলের অপারেশন্স ম্যানেজার নাফিস ইকবাল ও দলের কয়েকজন স্টাফ।

দেশের স্বাধীনতার ডাক দিয়েছিলেন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার ডাকে লাখ বাঙালি পাকিস্তানি হানাদার বাহিনীর ওপর ঝাপিয়ে পড়ে, শুরু হয় মুক্তিযুদ্ধ। যে যুদ্ধে ৩০ লাখ বাঙালি শহীদ হন। শহীদদের রক্তের বিনিময়ে অর্জিত হয়ে আমাদের আজকের স্বাধীনতা। ৭১এ শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করছে গোটা জাতি।

মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মহান বিজয় দিবস উপলক্ষ্যে একটি প্রদর্শনী ম্যাচের আয়োজন করা হয়েছে। এ ছাড়া অন্যান্য ফেডারেশনও নিয়েছে নানান উদ্যোগ।

আগামী ১৭ ডিসেম্বর বাংলাদেশের প্রথম ওয়ানডে শুরু হবে ডানেডিনে। দ্বিতীয় এবং তৃতীয় ওয়ানডে ২০ ও ২৩ ডিসেম্বর যথাক্রমে নেলসন ও নেপিয়ারে। বাংলাদেশ সময় ভোর ৪টায় ম্যাচগুলো শুরু হওয়ার কথা রয়েছে।

এর পর অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি ম্যাচ। ৩টি টি-টোয়েন্টি ম্যাচ যথাক্রমে অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৭, ২৯ ও ৩১ ডিসেম্বর। প্রথম ম্যাচটি নেপিয়ারে এবং পরের দুটি মাউন্ট মঙ্গানুইয়ে। প্রথম দুই টি-টোয়েন্টি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১টা ১০ মিনিটে। শেষেরটি ভোর ৬টায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App