×

খেলা

দক্ষিণ আফ্রিকা সফরে বাদ পড়লেন শামি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০২৩, ০২:০০ পিএম

দক্ষিণ আফ্রিকা সফরে বাদ পড়লেন শামি

মোহাম্মদ শামি

দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ শুরুর আগে বাদ পড়েছেন ভারতের অভিজ্ঞ পেসার মোহাম্মদ শামি।

দুই সপ্তাহ আগে দল ঘোষণার সময় উল্লেখ করা হয়েছিল, শামি এই সফরে নাও থাকতে পারেন। বিসিসিআই শনিবার সংবাদ বিজ্ঞপ্তিতে সেটিই নিশ্চিত করা হল। সিরিজ থেকে ছিটকে গেছেন ৬৪ টেস্টে ২২৯ উইকেট শিকারি এ অভিজ্ঞ পেসার।

এটি ভারতীয় দলের জন্য বড় একটি ধাক্কা। চোট থেকে ফিট হতে না পারায় এই সফরে যেতে পারছেন না অভিজ্ঞ এই পেসার। তার বদলে এখনও কারো নাম জানায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড।

প্রোটিয়াদের বিপক্ষে ১১ টেস্টে ৪৮ উইকেট শিকার করেছেন শামি। এর মধ্যে দক্ষিণ আফ্রিকার মাটিতে নিয়েছেন ৮ টেস্টে ৩৫ উইকেট। সবশেষ টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনি বিশ্রামে ছিলেন। গত বিশ্বকাপে অসাধারণ বোলিং করে ৭ মাচে নিয়েছিলেন ২৪ উইকেট।

দলে কয়েকটি পরিবর্তন আনা হয়েছে। ব্যাক্তিগত কারণ দেখিয়ে নিজেকে সরিয়ে নিয়েছেন পেসার দিপক চাহার, তার পরিবর্তে নেয়া হয়েছে আকাশ দিপকে। এইমুহুর্তে ২৭ বছর বয়সী বাঙালি এই পেসার ভারত এ দলের হয়ে দক্ষিণ আফিকা সফরে  আছেন। এছাড়া তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডের পরস আর খেলবেন না শ্রেয়াস আইয়ার।

ওয়ানডে সিরিজে প্রধান কোচ রাহুল দ্রাবিড়, ব্যাটিং কোচ বিক্রম রাঠোর, বোলিং কোচ পারাস মামব্রে ও ফিল্ডিং কোচ টি দিলিপ ব্যস্ত থাকবেন টেস্ট দলকে তৈরি করায়। ওয়ানডে সিরিজে ভারতীয় দলের কোচিং স্টাফে থাকবেন ‘এ’ ব্যাটিং কোচ সিনাশু কোটাক, বোলিং কোচ রাজিব দত্ত ও ফিল্ডিং কোচ অজয় রাত্রা।

রোববার শুরু হবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতের ওয়ানডে সিরিজ  । দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে ২৬ ডিসেম্বরে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App