×

খেলা

অবসরে ভারতের ৭ নম্বর জার্সি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০২৩, ০৮:৫০ এএম

অবসরে ভারতের ৭ নম্বর জার্সি

মাহেন্দ্র সিং ধোনি

ভারতের জাতীয় দলের ৭ নম্বর জার্সিটি সাবেক ক্যাপ্টেন ধোনির ভীষণ প্রিয়। তিনি সবসময় এটাকে আদর করে ডাকতেন ‘আমার লাকি সেভেন’বলে।

এই জার্সি পরেই দেশকে এনে দিয়েছেন একের পর এক সাফল্য, করেছেন বিশ্ব জয়। সাফল্যের বিচারে তিনিই ভারতের সর্বকালের সেরা অধিনায়ক। বলছি ভারতের ক্যাপ্টেন কুল মাহেন্দ্র সিং ধোনির কথা।

শোনা যাচ্ছে, বিসিসিআই এবার ধোনির সাথে অবসরে পাঠাবে তার ৭ নম্বর জর্সিকেও। অর্থাৎ ধোনি অবসরে গেলেও ৭ নম্বর জার্সি আর দেয়া হবে না কাউকেই। খবর আনন্দবাজারের।

ধোনি জাতীয় দলের জার্সিতে জিতেছেন ওয়ানডে বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং চ্যাম্পিয়ন্স ট্রফি। আবার আইপিএলেও চূড়ান্ত সফল হয়েছেন তিনি। ৫বার দলকে ট্রফি এনে দিয়েছেন এ সাবেক অধিনায়ক। এবার তাকে দেশের হয়ে সামান্য কৃতজ্ঞতা জানানোর পালা। এবার তাই ৭ নম্বর জার্সিতে দখা যাবে না আর কোন ক্রিকেটারকে।

জানা গিয়েছে, বিসিসিআইয়ের পক্ষ থেকে ইন্ডিয়া ক্রিকেট দলের ক্রিকেটারদের জানিয়ে দেয়া হয়েছে, তাদের কেউই আর ৭ নম্বর জার্সিটি পরতে পারবেন না।

উল্লেখ্য, একইভাবে শচীন টেণ্ডুলকারের ১০ নম্বর জার্সিটি রিজার্ভ রেখেছে বিসিসিআই। এই নম্বরের জার্সিতে আর কখনও কোনও ভারতীয় তারকাকে দেখা যাবে না। এবার সে তালিকায় নাম জুক্ত হল ক্যাপ্টেন কুলের।

বিসিসিআইয়ের এক সিনিয়র কর্মকর্তা আনন্দবাজারের বরাতে জানিয়েছে, ‘তরুণ ক্রিকেটারদের জানানো হয়েছে যে ধোনির ৭ নম্বর জার্সিটি আপাদত তুলে রাখা হবে। ধোনির জার্সিকেও অবসরে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। তাই নতুন কোনও ক্রিকেটার আর ৭ এবং ১০ নম্বর জার্সি পরতে পারবেন না।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App