×

খেলা

আফ্রিকায় সেরা হলেন ওসিমেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ডিসেম্বর ২০২৩, ০৪:১৫ পিএম

আফ্রিকায় সেরা হলেন ওসিমেন
আফ্রিকায় সেরা হলেন ওসিমেন

আর্জেন্টাইন গ্রেট ডিয়েগো ম্যারাডোনার পর গত মৌসুমে ট্রফির দেখা পেয়েছে ইতালিয়ান ক্লাব নেপলি। নেপলির এ শহরের বাসিন্দাদের প্রতিক্ষার শেষ হল এর মাধ্যমে। আর এ জয়ের নায়ক ছিলেন ভিক্টর ওসিমেন।

নাইজেরিয়ান এই স্ট্রাইকার গত মৌসুমে ছিলেন দুর্দান্ত ফর্মে। জর্জিয়ার তরুণ উইঙ্গার কাভিচা কাভারাৎসখেলিয়াকে সঙ্গে নিয়ে গড়ে তুলেছিলেন অনবদ্য জুটি। যার ফলও পেয়েছেন হাতেনাতে। এবার আফ্রিকা সেরার পুরস্কার পেয়েছেন ওসেমিন।

২০২৩ এ আফ্রিকার সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন নাপোলির এই নাইজেরিয়ান স্ট্রাইকার। সোমবার (১১ ডিসেম্বর) মরক্কোয় আফ্রিকান ফুটবল ফেডারেশন (সিএএফ) আয়োজিত এক অনুষ্ঠানে তার হাতে ওঠে আফ্রিকা সেরার পুরস্কার।

আফ্রিকায় সেরা হলেন ওসিমেন

পুরস্কার পেয়ে ওসিমেন বলেন, ‘এটা স্বপ্ন সত্যি হওয়ার মতোই। নাইজেরিয়ানদের সমর্থনের জন্য তাদের ধন্যবাদ জানাই। আফ্রিকাকে ধন্যবাদ জানাই, আমাকে মর্যাদাপূর্ণ স্বীকৃতি দেওয়ার জন্য, উৎসাহ দেওয়া এবং পাশে থাকার জন্য।’

পিএসজি ও মরক্কোর রাইটব্যাক আশরাফ হাকিমি, লিভারপুল ও মিসরের উইঙ্গার মোহাম্মদ সালাহকে পেছনে ফেলে এ পুরস্কার জিতলেন ওসিমেন। গতবছর ব্যক্তিগত পারফর্মে উজ্জ্বল থাকলেও লিভারপুল বা মিশর কোন জায়গাতেই দলীয় সাফল্য পাননি সালাহ। অন্যদিকে পিএসজির হয়ে লিগ শিরোপা পেলেও চ্যাম্পিয়ন্স লিগে পারফর্ম করতে পারেননি হাকিমি।

গত মৌসুমে ওসিমেনে দুর্দান্ত পারফরমেন্সে ৩৩ বছরের খড়া কাটিয়ে লিগ শিরোপা জিতে নাপোলি। দলকে শিরোপা জেতানোর পথে করেছিলেন ২৬ গোল, এসিস্ট আরও পাঁচ গোলে। চলতি মৌসুমে দারুন ছন্দে থাকা ওসিমেন লিগে এরইমাঝে ১১ ম্যাচে করেছেন ৬ গোল। চোটের কারণে ২০২২ সালে আফ্রিকা কাপ অব নেশনসে খেলতে পারেননি এই স্ট্রাইকার। এবার এই টুর্নামেন্টের বাছাইপর্বেই দুর্দান্ত খেলেছেন তিনি। ১০ গোল করে শীর্ষ গোলদাতা ওসিমহেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App