×

খেলা

ছোটদের এশিয়া কাপে ভারতকে হারিয়ে শীর্ষে পাকিস্তান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০২৩, ০৩:১০ পিএম

ছোটদের এশিয়া কাপে ভারতকে হারিয়ে শীর্ষে পাকিস্তান

বৈশ্বিক যেকোনো আসরে ভারত-পাকিস্তান লড়াই মানেই উত্তেজনার পারদ তুঙ্গে। এবারের ছোটদের এশিয়া কাপেও ছিল না এর ভিন্নতা। সমর্থকদের আগ্রহের কেন্দ্রবিন্দুতেই ছিল অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে ভারত-পাকিস্তানের ম্যাচ।

কিন্তু মাঠের বাইরের এ উত্তেজনার কোন ছাপ দেখা যায়নি মাঠের ভেতরে। একতরফা খেলেই দাপুটে জয় পেয়েছে পাক যুবারা। ভারতকে ৮ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে এখন পাকিস্তান। ভারতের দেয়া ২৬০ রানের লক্ষ্য ৩ ওভার হাতে রেখেই পেরিয়ে যায় পাকিস্তান।

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে রবিবার দুবাইয়ের আইসিসি অ্যাকাডেমি মাঠে মুখোমুখি হয় ভারত ও পাকিস্তান। টসে হেরে আগে ব্যাট করতে নেমে ৩ ফিফটিতে ৮ উইকেটে ২৫৯ রান করে ভারত অনূর্ধ্ব-১৯ দল।

আর্দশ সিং ৬২, উদয় স্মরণ ৬০ রান, এবং শচীন দাস করেন ৫৮ রান। পাকিস্তানের হয়ে ৪ উইকেট নেন মোহাম্মদ জিশান, ২টি করে উইকেট নেন আমির হাসান এবং উবাইদ শাহ।

লক্ষ্য তাড়ায় নেমে দলীয় ২৮ রানে ওপেনার শামিল হুসাইনের উইকেট হারায় পাকিস্তান। দ্বিতীয় উইকেটে জুটিতে তদের সংগ্রহ ১১০ রান। ৮৮ বলে ৬৩ রান করে আউট হন শাহজিব।

পরে আজান ও অধিনায়ক সাদ বেগ মিলে অপরাজিত ১২৫ রানের জুটি গড়ে নিশ্চিত করেন জয়। শতক তুলে নেন আজান, অপরাজিত থাকেন ১৩০ বলে ১০৫ রানে। ৫১ বলে ৬৮ রান করেন সাদ।

এই জয়ে 'এ' গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে পাকিস্তানের যুবারা, দ্বিতীয় অবস্থানে ভারত। ভারতের সমান একটি জয় থাকলেও নেট রান রেটে পিছিয়ে থাকায় ৩ নম্বরে আফগানিস্তান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App