×

খেলা

গোড়ালির চোট নিয়েও বিশ্বকাপে শামির ঝুলিতে ২৪ উইকেট!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০২৩, ১০:০৩ এএম

গোড়ালির চোট নিয়েও বিশ্বকাপে শামির ঝুলিতে ২৪ উইকেট!

এক দিনের বিশ্বকাপে দারুণ খেলেছিলেন মোহাম্মদ শামি। ২৪টি উইকেট নিয়ে প্রতিযোগিতার সর্বোচ্চ উইকেটশিকারী হয়েছিলেন। প্রথম চারটি ম্যাচে দলে না থাকার পরেও যে ভাবে খেলেছিলেন, তাতে প্রশংসা আদায় করেছেন সবার থেকেই। এ বার জানা গেল, বিশ্বকাপে শামি নাকি খেলেছিলেন চোট নিয়েই। এক ওয়েবসাইটের দাবি, গোড়ালির চোটে ভুগলেও শামি বিশ্বকাপে একটানা খেলে গিয়েছিলেন। কাউকে চোটের কথা বুঝতেই দেননি।

দক্ষিণ আফ্রিকা সফরে সাদা বলের ক্রিকেটে রাখা হয়নি শামিকে। তিনি খেলবেন শুধু টেস্ট সিরিজে, যা শুরু হবে ২৬ ডিসেম্বর। অর্থাৎ শামির হাতে অনেকটাই সময় রয়েছে। তাতেও অবশ্য তিনি সেরা উঠবেন কি না, তার নিশ্চয়তা নেই। ‘ক্রিকবাজ’-এর রিপোর্ট অনুযায়ী, শামির গোড়ালিতে চোট পেয়েছেন। বিশ্বকাপের খেলা চলাকালীন বল করার সময় ল্যান্ডিংয়ের ক্ষেত্রে অস্বস্তি হচ্ছিল শামির। তাই নিয়েই খেলে গিয়েছেন। খবর অনন্দবাজার পত্রিকার।

দক্ষিণ আফ্রিকা সফরের দল ঘোষণা করার সময় বোর্ড জানিয়েছিল, আপাতত চিকিৎসা চলছে শামির। টেস্ট সিরিজের আগে সম্পূর্ণ ফিটনেস হলে তবেই তাকে খেলানো হতে পারে। তার আগে সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছিল, শামিকে মুম্বইয়ের এক চিকিৎসককে দেখানোর পরামর্শ দিয়েছে বিসিসিআই। সেখান থেকে চোট সারানোর জন্য তাকে পাঠানো হবে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ)।

তবে চোট নিয়ে খেলার খবর সম্প্রতি প্রকাশ্যে আসায় বিতর্ক তৈরি হয়েছে। কোনও বোলার সাফল্য পেতে থাকলেও তাঁকে চোট নিয়ে খেলানোর ঝুঁকি নেওয়া উচিত কি না, তা নিয়ে তর্কবিতর্ক চলছে। অতীতে যশপ্রীত বুমরাকে জোর করে দলে নিয়েও বাদ দিতে হয়েছিল। কয়েক বছর আগেও একের পর এক চোটের কারণে এনসিএ-র ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App