×

খেলা

আইসিসির মাস সেরা ক্রিকেটারদের তালিকায় নাহিদা-ফারজানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০২৩, ০৯:৩৬ এএম

আইসিসির মাস সেরা ক্রিকেটারদের তালিকায় নাহিদা-ফারজানা

ছবি: আইসিসি

নভেম্বর মাসের পারফরমেন্সের ভিত্তিতে আইসিসি তাদের মাস সেরা নারী ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়েছে। তালিকায় জায়গা করে নিয়েছেন বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার নাহিদা আক্তার এবং ফারজানা হক পিংকি।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) মাস সেরা ক্রিকেটারদের সংক্ষিপ্ত তালিকা প্রকাশের পর বিশ্বকাপের পারফরমেন্স দিয়ে ছেলেদের বিভাগে আছেন অস্ট্রেলিয়ার ট্রেভিস হেড, গ্লেন ম্যাক্সওয়েল এবং ভারতের মোহাম্মদ শামি।

পাকিস্তানের বিপক্ষে অক্টোবরে অনুষ্ঠিত টি-টোয়েন্টি সিরিজ জয়ের পেছেনে ভূমিকা রেখেছেন নাহিদা। নভেম্বর ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জয়েও তার ভূমিকা ছিলো চোখে পড়ার মত। সিরিজটিতে ১৪.১৪ গড়ে ৭ উইকেট নিয়ে সিরিজ সেরা হয়েছিলেন তিনি। বাঁহাতি এই স্পিনার প্রথম ম্যাচে ৩০ রানে ৩ উইকেট, দ্বিতীয় ম্যাচে ৪৩ রানে ১ উইকেট এবং তৃতীয় ম্যাচে ২৬ রানে নিয়েছেন ৩ উইকেট।

অন্যদিকে ব্যাটার ফারজানা পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে এক ম্যাচে করেন ৬২ রান। দারুণ এই পারফরমেন্স মাস সেরার লড়াইয়ে এগিয়ে আছেন তিনি।

বাংলাদেশের বিপক্ষে সিরিজ হারলেও পাকিস্তানের বাঁহাতি স্পিনার সাদিয়া ইকবাল ১২.৫০ গড়ে ৬ উইকেট নিয়েছেন। তিনিও আছেন মাস সেরার লড়াইয়ে।

অন্যদিকে দর্শক, সাংবাদিক ও বিশেষজ্ঞদের ভোটে এ ৩জন থেকে বেছে নেয়া হবে মাস সেরা ক্রিকেটারকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App