×

খেলা

টাইমসের বর্ষসেরা মেসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ ডিসেম্বর ২০২৩, ১০:১২ এএম

টাইমসের বর্ষসেরা মেসি

ছবি: টাইমস ম্যাগাজিন

যুক্তরাষ্ট্রের বিখ্যাত ‘টাইমস’ ম্যাগাজিন ২০২৩ সালের বর্ষসেরা অ্যাথলেট হিসেবে ঘোষণা করেছে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির নাম। যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগে (এমএলএস) ইন্টার মায়ামি ক্লাবের হয়ে ইতিমধ্যে ইতিহাস গড়েছেন মেসি। প্রথমবারের মতো ক্লাবের কোন ট্রফি (লিগস কাপ) এসেছে মেসির হাত ধরেই। এছাড়া মায়ামিকে প্রায় একাই ইউএস ওপেন কাপের ফাইনালে তুলেছেন। টাটা মার্টিনোর কোচিংয়ে ১১ ম্যাচ খেলে করেছেন ১৪ গোল। আর এমন কীর্তিতে মেসিকে এবারের বর্ষসেরা অ্যাথলেট ঘোষণা করেছে টাইমস।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে টাইমস ম্যাগাজিন কর্তৃপক্ষ। যেখানে মেসির আন্তর্জাতিক ও ক্লাব পর্যায়ের সব অর্জনের প্রশংসা করা হয়েছে ম্যাগাজিনটিতে। চলতি বছর জুনে পিএসজি ছেড়ে ইন্টার মায়ামিতে যোগ দেন মেসি। হারতে থাকা দলটিকে এরপর প্রায় একাই ফেরান জয়ের বৃত্তে। জাতীয় দলের হয়ে শিরোপা, ক্লাবের হয়ে শিরোপা জয় এবং নভেম্বরে অষ্টম ব্যালন ডি’অরও ওঠেছে মেসির হাতে।

২০২২-এ মেজর লিগ বেসবল তারকা অ্যারন জজ টাইমস ম্যাগাজিনের বর্ষসেরা অ্যাথলেট হয়েছিলেন। এবার তার সঙ্গে সিমিওনে বাইলস এবং লেব্রন জেমসের মতো তারকা ক্রীড়াবিদদের হল অব ফেমে জায়গা করে নিলেন লিও। ইউরোপের পাঠ চুকিয়ে মায়ামিতে নিজের নাম লেখানোর পর নতুন ইতিহাস রচনা করেছেন মেসি। ৩৬ বছর বয়সী এই তারকার যোগদানের পর হু হু করে বেড়েছে মিয়ামির অনুসারি ও জার্সি বিক্রি। ম্যাচের সব টিকেট বুকিং হয়ে যাচ্ছে চড়া দামে। ইতিমধ্যে মায়ামির ডিআরভি পিএনকে স্টেডিয়ামে মেসির ম্যাচ দেখতে বিভিন্ন অঙ্গনের সেলেব্রিটিদের ভীর দেখা যাচ্ছে হরহামেশাই। গ্যালারিতে সেরেনা উইলিয়ামস থেকে শুরু করে কিম কার্দাশিয়ান এখন বুদ হয়ে আছেন মেসি ম্যাজিকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App