×

খেলা

বিরাট-রোহিতের সাদা বলের কেরিয়ার কি শেষ!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০২৩, ১০:৩৪ এএম

বিরাট-রোহিতের সাদা বলের কেরিয়ার কি শেষ!

ছবি: ইন্টারনেট

দেশের মাটিতে ওয়ানডে বিশ্বকাপের পর কোহলি-রোহিতদের সাদা বলের কেরিয়ার নিয়ে জল্পনা-কল্পনা শুরু হয়েছে। এ ২ ক্রিকেটার কি তবে এবার থেকে শুধু ওয়ানডে ক্রিকেটই খেলবেন, এমন জল্পনা এখন আরও বেড়েছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দল ঘোষণার পর দেখা গেছে সেখানে ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলে নেই রোহিত-কোহলি।

শোনা গেছে সদ্য সমাপ্ত বিশ্বকাপের পর বিরাট বোর্ডকে জানিয়েছে ওয়ানডে ক্রিকেটে মনোযোগ দেয়ার বিষয়ে। এ কারণে দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট দলে যেন তাকে না রাখা হয়, বোর্ড তার অনুরোধ রেখেছে। রোহিত শর্মার ব্যপারেও শোনা যায়, তিনিও আপাদত টেস্ট দলের বাইরে থাকতে চেয়েছেন। তবে তাকে বিশ্রাম দেয়া হয়েছে নাকি দলের বাইরে রাখা হয়েছে তা নিশ্চিত করেনি বোর্ড।

দুজনকে টি-টুয়েন্টি ফরম্যাটে সর্বশেষ খেলতে দেখা গেছে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিতে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যে দল খেলছে সেটিই দক্ষিণ আফ্রিকা সফরে রয়েছে। যোগ দিয়েছেন বেশ করেকজন তরুণ ক্রিকেটার। বোর্ডের সিদ্ধান্ত স্পষ্ট যে টি-টোয়েন্টিতে তরুণদের উপরেই ভরসা রাখছেন তারা।

এদিকে ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপে খেলেছেন বিরাট-রোহিত। শুধু তাই নয়, বিশ্বকাপের সর্বোচ্চ রানের তালিকায় প্রথম দিকে আছেন তারা। তা হলে সেখানে কেন বদল করতে চাইবে বোর্ড! উত্তরটা হয়তো ভবিষ্যতেই পাওয়া যাবে। এর পরেও ভারত চ্যাম্পিয়ন্স ট্রফি খেলবে ২০২৫ সালে। তত দিনে বিরাট-রোহিতের বয়স হবে ৩৮ ও ৩৭। সেই বয়সে এক দিনের ক্রিকেটের পাশাপাশি টেস্ট ক্রিকেট খেলার ধকল তারা নিতে পারবেন কি না তা নিয়ে রয়েছে সন্দেহ। এ ছাড়া টেস্ট দলে প্রয়োজন অভিজ্ঞতা, তাই বিরাট-রোহিতকে থাকতে হবে টেস্ট দলে।

বিরাট-রোহিত কি চাচ্ছেন সেটা সময়ই বলে দেবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App