×

খেলা

বোলিং উইকেটে ভারতের লড়াকু সংগ্রহ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ নভেম্বর ২০২৩, ০৬:৩৯ পিএম

বোলিং উইকেটে ভারতের লড়াকু সংগ্রহ

আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আজ বিশ্বকাপের ফাইনাল ম্যাচে ভারতের রবীন্দ্র জাদেজাকে সাজঘরে ফিরিয়ে জশ হ্যাজেলউডের উল্লাস - ইন্টারনেট

আহমেদাবাদে ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার সামনে ২৪১ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে স্বাগতিক ভারত। রবিবার (১৯ নভেম্বর) ঘরের মাঠে ফাইনালে রোহিত শর্মার ঝড়ো শুরুর পর কোহলি-রাহুলের ফিফটিতে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ২৪০ রানে গুটিয়ে যায় ভারতের ইনিংস। লোকেশ রাহুল ৬৬ ও কোহলির ব্যাট থেকে আসে ৫৪ রান।

এই মাঠে আগে ব্যাট করে এবারের বিশ্বকাপে গড় সংগ্রহ ছিল ২৮৬ রান। পরে ব্যাট করে গড় ২৫১ রান। তবে উইকেটের আচরণ বোলারদের জন্য সুবিধাজনক হওয়ায় ২৪১ রান তারা করে জিততে অস্ট্রেলিয়াকেও বেগ পোহাতে হবে।

আহমেদাবাদে আজ টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বোলারদের ওপর চড়াও হন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। ইনিংসের চতুর্থ ওভারে শুভমান গিল ফিরে গেলেও রানের গতি একটুও কমেনি স্বাগতিকদের। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে সেমিফাইনালের মত এ ম্যাচেও ফিফটির কাছাকাছি গিয়ে ম্যাক্সওয়েলের বলে তালুবন্দি হন রোহিত। ব্যক্তিগত ৪৭ রানের মাথায় ট্রাভিস হেডের এক দুর্দান্ত ক্যাচে সাজঘরে ফিরতে বাধ্য হন তিনি। পরের ওভারেই ফিরে যান আগের দুই ম্যাচের সেঞ্চুরিয়ান শ্রেয়াস আয়ারও। এরপর রাহুলকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন বিরাট কোহলি। এবারের বিশ্বকাপে নিজের ষষ্ঠ অর্ধশতক তুলে নিয়ে কামিন্সের বলে বোল্ড হন তিনি। তবে ৫৪ রানের ইনিংস খেলার পথে বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় রিকি পন্টিংকে ছাড়িয়ে দুইয়ে উঠে আসেন তিনি। তার মোট রানসংখ্যা এখন ১৭৯৫।

পরে কোহলির বিদায়ের পর ক্রিজে আসেন রবীন্দ্র জাদেজা। কিন্তু তিনিও বেশিক্ষণ দাঁড়াতে পারেননি। হ্যাজলউডের বলে উইকেটের পিছনে ইংলিসের হাতে ক্যাচ দেয়ার আগে করেন ৯ রান। ওয়ানডেতে ১৭তম অর্ধশতক তুলে নিয়ে সুর্যকুমারের সঙ্গে রানের চাকা সচল রাখেন রাহুল। কিন্তু ৪১.৩ ওভারে স্টার্কের দ্বিতীয় শিকার হয়ে ইংলিসের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান রাহুল। তার ১০৭ বলে ৬৬ রানের মন্থর ইনিংসে চার ছিল মাত্র ১টি। রাহুলের বিদায়ের পর শামি ও বুমরাহও দ্রুত ফিরে যান। হ্যাজলউডের বলে ইংলিসের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে সুর্যকুমারের ব্যাট থেকে আসে ১৮ রান। অজিদের হয়ে স্টার্ক ৩টি, হ্যাজলউড ও কামিন্স ২টি উইকেট নেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App