×

খেলা

সেমির আগে ডাচদের বিপক্ষে ব্যাটিং অনুশীলন সারলো ভারত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ নভেম্বর ২০২৩, ০৬:৫০ পিএম

সেমির আগে ডাচদের বিপক্ষে ব্যাটিং অনুশীলন সারলো ভারত

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আজ রবিবার (১২ নভেম্বর) নেদারল্যান্ডসের বিপক্ষে ২০৮ রানের জুটি গড়ার পথে রানের জন্য প্রান্ত বদল করেন ভারতের শ্রেয়াস আয়ার ও লোকেশ রাহুল -ইন্টারনেট

ভারত বিশ্বকাপে গ্রুপ পর্বের নিজেদের শেষ ম্যাচে ডাচদের বিপক্ষে শ্রেয়াস আয়ার এবং লোকেশ রাহুলের সেঞ্চুরির উপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৪১০ রানের বিশাল সংগ্রহ ভারতর। রবিবার (১২ নভেম্বর) বেঙ্গালুরুতে ডাচদের পাত্তাই দেয়নি টিম ইন্ডিয়া। এমন মনে হচ্ছিলো যে ডাচদের বিপক্ষে আজকের ম্যাচটা সেমিফাইনালকে উপলক্ষ্য করে ভারতের ব্যাটিং অনুশীলন। আগামী বুধবার (১৫ নভেম্বর) সেমিফাইনালের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে রোহিত শর্মার দল। পরে বৃহস্পতিবার (১৬ নভেম্বর) দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা।

এ ম্যাচে বিশ্বকাপে প্রথমবারের মত নিজের শতক পূর্ণ করেন শ্রেয়ার আয়ার ও লোকেশ রাহুল। এছাড়াও বিশ্বকাপে এ ম্যাচেই প্রথমবারের মত টপ অর্ডারের সব ব্যাটার নিজেদের হাফ সেঞ্চুরি পূর্ণ করেছেন। এখন পর্যন্ত সব ম্যাচ জিতে আসরে দারুণ ফর্মে আছে ভারত। অপরদিকে আজকের ম্যাচ জিতলে আগামী ২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফি নিশ্চিত হবে নেদারল্যান্ডসের। কিন্তু এই পাহাড়সম সংগ্রহকে টেক্কা দেয়া তাদের জন্য অসম্ভবই বটে। অন্তত রেকর্ডবুকে তাদের এমন জয় নিয়ে মাঠ ছাড়ার অভিজ্ঞতা নেই।

টসে জিতে ব্যাট করতে নেমে ওপেনিংয়ে দারুণ শুরু করেন দুই ওপেনার রোহিত শর্মা এবং শুভমান গিল। তাদের ব্যাট থেকে প্রথম পাওয়ার প্লে তে ভারতের সংগ্রহ দাঁড়ায় ৯১ রান। এরপর দলীয় ১০০ রানে এবারের আসরের তৃতীয় অর্ধশতক হাঁকিয়ে বাস ডি লিডের বলে বারেসির হাতে ক্যাচের শিকার হন অধিনায়ক রোহিত শর্মা। ফেরার আগে তার ব্যাট থেকে আসে ৬১ রান। ১৮ তম ওভারে ৩২ বলে বিশ^কাপে নিজের তৃতীয় হাফ সেঞ্চুরির পর মিক্রিনের বলে তেজার হাতে ক্যাচ তুলে দিয়ে আউট হন আরেক ওপেনার গিল। তার ব্যাট থেকে আসে ৫১ রান। এরপর দলীয় ২০০ রানে বিশ্বকাপে নিজের ৫ম অর্ধশতক পেয়ে ফন ডার মারওয়ের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন বিরাট কোহলি। তিনিও করেন ৫১ রান। তার পর ভারতের হয়ে ঝড়ো ইনিংস শুরু করেন শ্রেয়াস আয়ার এবং লোকেশ রাহুল। তাদের দুজনের ২০৮ জুটির উপর ভর করেই শেষ পর্যন্ত এই লক্ষ্য অর্জন করে তারা। উভয়েই পান তাদের বিশ্বকাপের প্রথম সেঞ্চুরি। শেষ পর্যন্ত ৬৪ বলে ১০২ রান করে আউট হন লোকেশ রাহুল। ৯৪ বলে ১২৮ রানে অপরাজিত থাকেন শ্রেয়াস আয়ার। ডাচদের হয়ে বাস ডি লিড ২টি এবং একটি করে উইকেট নেন ফন মিক্রিন এবং ফন ডার মারওয়ে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App