×

খেলা

শাদাব হবেন পাকিস্তানের ম্যাক্সওয়েল!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ নভেম্বর ২০২৩, ০৮:৩৭ এএম

শাদাব হবেন পাকিস্তানের ম্যাক্সওয়েল!

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে গ্লেন ম্যাক্সওয়েলের ১২৮ বলে অপরাজিত ২০১ রানের ইনিংস যেন রূপকথার অংশ। শাদাব খানও ম্যাক্সওয়েলের মতো নায়ক হতেই চাইছেন।

অনুশীলনের সময়ে নেটে ম্যাক্সওয়েলের মতো এক পায়ে দাঁড়িয়ে অনুকরণের চেষ্টা করেছেন এই পাকিস্তানি অলরাউন্ডার। কাজটা ঠিকঠাক হচ্ছে কি না, সেটা দেখার দায়িত্বে ছিলেন পেসার হারিস রউফ।

ইনস্টাগ্রামে আইসিসির পোস্ট করা একটি ভিডিওতে দেখা যায়, ম্যাক্সওয়েলের মতো ফুটওয়ার্ক ছাড়া ব্যাটিং করছেন শাদাব। মুজিব উর রহমানের বলে ৪৭তম ওভারে কাভার দিয়ে যে বাউন্ডারি মেরেছিলেন ম্যাক্সওয়েল, সেটা দিয়েই শুরু করেন শাদাব। এরপরই হারিস মনে করিয়ে দেন কোনো ফুটওয়ার্ক থাকা যাবে না। শাদাব এরপর ফুটওয়ার্ক ছাড়া মিডউইকেট দিয়ে ছক্কা মারার চেষ্টা করেন। এই ভিডিও পোস্ট করে আইসিসি ক্যাপশন দিয়েছে, ‘সবাই ম্যাক্সওয়েল হতে চায়।’

আফগানিস্তানের বিপক্ষে ম্যাক্সওয়েল যে ইনিংস খেলেছেন, সেটাকে অনেকই বলছেন সর্বকালের সেরা ওয়ানডে ইনিংস। যে ম্যাচে শতকের পরপরই পায়ে ক্র্যাম্প নিয়ে খেলেছেন ম্যাক্সওয়েল, সিঙ্গেল নেয়া দূরে থাক, শট খেলছিলেন পা না নাড়িয়েই! সেদিন ২৯২ রানের লক্ষ্য তাড়ায় ৯১ রানে ৭ উইকেট হারিয়ে যখন ধুঁকছিল অস্ট্রেলিয়া, সেখান থেকে অষ্টম উইকেটে প্যাট কামিন্সের সঙ্গে অবিচ্ছিন্ন ২০২ রানের জুটি গড়ে ১৯ বল বাকি থাকতেই দলকে জিতিয়ে ফেরেন ম্যাক্সওয়েল। ২০২ রানের জুটিতে কামিন্সের অবদান মাত্র ১২ রান।

পাকিস্তানকে সেমিফাইনালে তুলতে হলে আজ ম্যাক্সওয়েলের সেই ইনিংসের মতোই অবিশ্বাস্য কিছু করতে হবে শাদাবদের। কারণ, গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে আজ নিউজিল্যান্ড জিতেছে বড় ব্যবধানে। তাই কিউইদের টপকে সেমিতে যেতে আজ ইংল্যান্ডের বিপক্ষে অনেক বড় ব্যবধানেই জিততে হবে পাকিস্তানকে। এই বিশ্বকাপে বল হাতে তেমন একটা ভূমিকা রাখতে না পারা শাদাব ব্যাট হাতে কি আজ ম্যাক্সওয়েল হয়ে উঠতে পারবেন?

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App