×

খেলা

ডাচদের বিপক্ষে বড় সংগ্রহে চ্যাম্পিয়ন্স ট্রফির স্বপ্ন দেখছে ইংলিশরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ নভেম্বর ২০২৩, ০৬:৫৪ পিএম

ডাচদের বিপক্ষে বড় সংগ্রহে চ্যাম্পিয়ন্স ট্রফির স্বপ্ন দেখছে ইংলিশরা

পুনের এমসিএ স্টেডিয়ামে আজ বুধবার (৮নভেম্বর) নেদারল্যান্ডসের বিপক্ষে ১০৮ রানের ইনিংস খেলার পথে বাউন্ডারি হাঁকান ইংল্যান্ডের বেন স্টোকস -ইন্টারনেট

বিশ্বকাপে নিজেদের নিয়মরক্ষার ম্যাচে ইংল্যান্ড আজ নেদারল্যান্ডসের বিপক্ষে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৩৯ রান সংগ্রহ করেছে। বুধবার (৮ নভেম্বর) এ ম্যাচ জিততে পারলে ইংলিশরা বিশ্বকাপে সেরা ৮ এ থেকে চ্যাম্পিয়নস ট্রফি নিশ্চিত করবে। এরই মধ্যে টেবিলের একদম তলানিতে অবস্থান করছে রুট-বাটলাররা। এখন পর্যন্ত বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে শুধুমাত্র একটি ম্যাচে জয় পেয়েছে তারা। তাই সম্মান বাঁচানোর লড়াইয়ে নেদারল্যান্ডের বিপক্ষে টসে জিতে ব্যাট করতে নেমে বেন স্টোকসের সেঞ্চুরি, ডেভিড মালান এবং ক্রিস ওকসের হাফ সেঞ্চুরির উপর ভর করে ৩৩৯ রানের সংগ্রহ পায় ইংল্যান্ড। ব্যাটিংয়ে নেমে ইংল্যান্ডের হয়ে শুরুটা ভালোই করেন দুই ইংলিশ ওপেনার ডেভিড মালান এবং জনি বেয়ারস্টো। উভয়ে মিলে ৬.৫ ওভারে তোলে ৪৮ রান। আর বিপত্তিটা বাঁধে ঠিক তখনই। ৭ম ওভারের শেষ বলে আরিয়ান দত্তের বলে শর্ট ব্যাকওয়ার্ড স্কয়ার অঞ্চলে মিক্রিনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। তার ব্যাট থেকে আসে ১৫ রান। প্রথম পাওয়ারপ্লে শেষে ইংলিশদের ইংল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ৭০ রান এক উইকেটের বিনিময়ে। দ্বিতীয় উইকেটে বলের সাথে পাল্লা দিয়ে রান তুলতে থাকে জো রুট এবং ডেভিড মালান। ৮৫ রানের জুটি করার পর ২১ তম ওভারে ফন বিককে রিভারর্সুইপ করতে গিয়ে বোল্ড আউট হন রুট। ৩৫ বলে ২৮ রান আসে তার ব্যাট থেকে।

তার ঠিক পরের ওভারের শেষ বলেই স্টোকসের সাথে ভুল বোঝাবুঝির শিকার হয়ে রান আউট হন ডেভিড মালান। সেঞ্চুরির কাছাকাছি চলে গিয়েও সেঞ্চুরির দেখা মেলেনি তার। ৭৪ বলে ১০ চার এবং ২ ছয়ে ৮৭ রান করেন তিনি। ২৭ তম ওভারের শেষ বলে বাস ডি লিডের শিকার হয়ে ১১ রান করে সাজঘরে ফেরেন হ্যারি ব্রুক। ১১ বলে ৫ রান করে মিক্রিনের বলে নিদারামানুর হাতে ক্যাচ দিয়ে ফেরেন অধিনায়ক বাটলার। মাত্র ৪ রান করে করে আরিয়ান দত্তের দ্বিতীয় শিকার হন মঈন আলি। ১৯২ রানে ৬ উইকেট পতনের পর তাদের বড় সংগ্রহের সম্ভাবনা হুমকির মুখে পড়ে। কিন্তু তৃতীয় উইকেটে নামা বেন স্টোকস লড়াই চালিয়ে যান ক্রিস ওকসকে নিয়ে। ৪৮ তম ওভারে মিক্রিনকে বাউন্ডারি হাঁকিয়ে নিজের ক্যারিয়ারের ৫ম এবং এবারের বিশ্বকাপে নিজের প্রথম সেঞ্চুরি পান স্টোকস। ৪৫ বলে ৫১ রান করে বাস ডি লিডের শিকার হন ওকস। প্রথম বলে ছয় হাঁকিয়ে তার পরের বলেই ক্যাচ আউট হন উইলি। শেষদিকে তাদের ঝড়ো ব্যাটিংয়ের উপর ভর করে ৩৩৯ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় ইংল্যান্ড। তাদের জুটি থেকে আসে ১২৯ রান। ডাচদের হয়ে তিনটি উইকেট নেন বাস ডি লিড। দুইটি করে উইকেট নেন আরিয়ান এবং ফন বিক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App