×

খেলা

জন্মদিনে কোহলির সেঞ্চুরি, ইডেনে রানের পাহাড় ভারতের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ নভেম্বর ২০২৩, ০৬:৪৭ পিএম

জন্মদিনে কোহলির সেঞ্চুরি, ইডেনে রানের পাহাড় ভারতের

কলকাতায় আজ ( ৫ নভেম্বর ) নিজের জন্মদিনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাউন্ডারি হাঁকিয়ে নিজের ওয়ানডে ক্যারিয়ারের ৪৯ তম সেঞ্চুরি পূর্ণ করেন বিরাট কোহলি-ইন্টারনেট

বিশ্বকাপের এক জমজমাট উত্তেজনাপূর্ণ ম্যাচে কলকাতায় মুখোমুখি হয় ভারত এবং দক্ষিণ আফ্রিকা। রবিবারের (৫ নভেম্বর) এই ম্যাচটিকে অনেক ক্রিকেট ভক্ত এবং বিশ্লেষকরা বলছেন ফাইনালের আগে ফাইনাল।

আর ঠিক যেমন প্রতিদ্বন্দিতা আশা করা হয়েছিল, ঠিক তেমনটাই হয়েছে। বিরাট কোহলি ইডেন গার্ডেনে আজ তার ওয়ানডে ক্যারিয়ারের ৪৯তম সেঞ্চুরি তুলে নেন। কোহলি তার ৩৫তম জন্মদিনে সেঞ্চুরি হাঁকিয়ে শচিন টেন্ডুলকারে রেকর্ডে ভাগ বসান। ওয়ানডে আর একটি সেঞ্চুরি হলেই অনন্য উচ্চতায় পৌঁছে যাবেন কোহলি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩২৬ রান সংগ্রহ করে ভারত। কোহলি ১০১ রানে ও রবীন্দ্র জাদেজা ২৯ রানে অপরাজিত থাকেন।

কোহলির বিশ্বকাপের এবারের আসরে এটি দ্বিতীয় শতক। ইডেনের উইকেটে ৩২৬ রান অনেক। এই রান চেজ করে প্রোটিয়াদের ম্যাচ জেতা কঠিন। কারণ দক্ষিণ আফ্রিকা এ বিশ্বকাপে রান তাড়া করে ম্যাচ জিততে পারেনি।

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনিংয়ে অধিনায়ক রোহিত শর্মার ঝড়ো ইনিংসের উপর ভর করে দুর্দান্ত শুরু করে ভারত। প্রথম ২৭ বলেই দলীয় ৫০ রান তুলে ফেলে ভারত। যার মধ্যে ৩৪ রানই আসে রোহিত শর্মার ব্যাট থেকে। ৬ষ্ঠ ওভারে কেশব মহারাজের করা বলে ২৩ রানে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন অপর প্রান্তে থাকা ওপেনার শুভমান গিল। প্রথম ১০ ওভারে আসে ৯১ রান। দলীয় ৯৩ রানে রাবাদার বলে বাভুমার হাতে ক্যাচ দিয়ে ২৪ বলে ৪০ রান করে আউট হন রোহিত শর্মা। এরপর ১৩৪ রানের জুটি গড়ে তোলেন বিরাট কোহলি এবং শ্রেয়াস আয়ার। দলীয় ২২৭ রানে ৭৭ রান করে আউট হন শ্রেয়াস। সুর্যকুমার এবং লোকেশ রাহুল রান পাননি। দক্ষিণ আফ্রিকার হয়ে ১টি করে উইকেট নেন রাবাদা, শামসি, এনগিডি এবং মহারাজ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App